সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের বাছাই পর্বে উইন্ডিজ, যা বললেন হুপার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ জুন ২০২৩ | প্রিন্ট

এক দিনের আন্তর্জাতিক (ওডিআই) ক্রিকেটে দুইবার বিশ্বসেরার তকমা পেয়েছে উইন্ডিজ। যদিও সেটা ১৯৭৫ ও ১৯৭৯ সালে। এরপর সোনালি ট্রফিটা আর উঁচিয়ে ধরা হয়নি তাদের। অবশ্য ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-২০তে ২০১২ ও ২০১৬ সালে চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে ক্যারিবীয়রা।

তবে গত কয়েক বছর ধরে ওয়ানডে ক্রিকেটে বেশ অবনতি হয়েছে উইন্ডিজের। এতে ভারত বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে জিম্বাবুয়েতে বাছাইপর্বে লড়াই করছে দলটি। নিজের উত্তরসূরিদের এমন অবনতি একেবারেই মানতে পারছেন না দেশটির সাবেক কিংবদন্তি ও দলটির সহকারী কোচ কার্ল হুপার।

ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে কার্ল হুপার বলেন, ‘আমি কখনোই ভাবিনি বেঁচে থাকতে উইন্ডিজ দলকে এই অবস্থায় দেখব। ক্রিকেটের একটা বড় টুর্নামেন্টে উইন্ডিজ কোয়ালিফাই করতে পারছে না, এর চেয়ে বাজে অবস্থা আর হতে পারে না। এটা খুবই কষ্টদায়ক ব্যাপার।’

হুপারের মতে, ‘অন্য দলের প্রতি কোন অসম্মান নেই তবে আমরা মার্কিন যুক্তরাষ্ট্র, নেপাল এবং স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলছি। এমনকি আফগানিস্তানও আমাদের চেয়ে এগিয়ে রয়েছে, আর বাংলাদেশ তো অনেক আগেই আমাদের চেয়ে অনেকটা এগিয়ে গেছে। সুতরাং, এটি উদ্বেগজনক। আমরা কি এর থেকেও নীচে যাব? হ্যাঁ, আমরা আরো নীচে যেতে পারি।’

রোববার থেকে শুরু হয়েছে ভারত বিশ্বকাপের বাছাইপর্ব। জিম্বাবুয়েতে শুরু হওয়া ১০ দলের বাছাইপর্বে খেলছে উইন্ডিজও। গতকাল নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে বড় ব্যবধানেই হারিয়েছে ক্যারিবীয়রা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]