বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রাতে সম্ভাব্য যে একাদশে নামছে ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ জুন ২০২৩ | প্রিন্ট

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের লড়াইয়ে আজ রাতে মাঠে নামছে ব্রাজিল। যেখানে লাতিন আমেরিকার পরাশক্তিদের প্রতিপক্ষ আফ্রিকার দেশ সেনেগাল। মঙ্গলবার (২০ জুন) দিবাগত রাত ১টায় লিসবনে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

প্রথম প্রীতি ম্যাচে গিনির বিপক্ষে ৪-১ গোলের জয় ব্রাজিল শিবিরে স্বস্তি ফিরিয়েছে। দুই ম্যাচ আর ৬ মাস পর জয় বলে কথা! তিন দিনের ব্যবধানে আবারো আফ্রিকান প্রতিপক্ষ পাচ্ছে ব্রাজিল। বার্সেলোনার পর লিসবনে এবার সেলেসাওদের পরীক্ষার নাম সাদিও মানের সেনেগাল।

তবে এ ম্যাচে ভিনি-রদ্রিগো জুটির রসায়ন থেকে বঞ্চিত হতে পারেন দর্শকরা। হাঁটুর ইনজুরিতে সোমবার অনুশীলন মিস করেছেন ব্রাজিলিয়ান নাম্বার ইলেভেন রদ্রিগো। শেষ পর্যন্ত রিয়াল তারকা ফিট না হলে তার জায়গায় খেলতে পারেন ২৬ বছর বয়সি জেনিথ সেইন্ট পিটার্সবার্গ উইঙ্গার ম্যালকম।

যদিও ম্যাচ নয়, সংবাদ সম্মেলনে ব্রাজিল দলকে বেশি কথা বলতে হয়েছে সম্ভাব্য নতুন কোচ আনচেলত্তিকে নিয়ে। ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ র‍্যামন মেনেজেস এ বিষয়ে বলেন, জানতাম অবধারিতভাবে প্রশ্নটা আসবে। কিন্তু আমি আমার দল নিয়ে মনযোগী।

তিনি আরো বলেন, আসলে এ নিয়ে কথা বলার আমি কেউ নই। সিবিএফ প্রেসিডেন্টই ভালো বলতে পারবে। আপাতত খেলাটা খেলতে দিন। এদিকে ব্রাজিল মিডফিল্ডার লুকাস পাকুয়েতা বলেন, নতুন কোচের ইস্যুটি দলে কোন প্রভাব ফেলছে না। নিজেদের কাজের ব্যাপারে আমরা সচেতন।

ব্রাজিলকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত আফ্রিকার সেরা সেনেগাল। যদিও শনিবার তাদের ১-১ গোলে রুখে দিয়েছিলো বেনিন। তবে প্রীতি ম্যাচের আগে বর্ণবাদ নিয়ে সম্প্রীতির বার্তা কোচ সিসের কন্ঠে।

সেনেগাল কোচ অ্যালিউ সিসে বলেন, একুশ শতকে এমন বর্ণবাদী আচরণ সত্যি দুঃখজনক। তবে আমরা জানি, আমরা কে? কোথা থেকে এসেছি। স্টেডিয়ামে আসা পুরো ৪০ হাজার দর্শকও যদি আমাকে উদ্দেশ্য করে বানর বলে তাতে আমার কিছু যায় আসে না। কালো হয়ে আমি গর্বিত।

সবশেষ ২০১৯ সালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও সেনেগাল। ১-১ গোলের সমতায় শেষ হয়েছিল সেবারের প্রীতি ম্যাচ।

ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ
আলিসন, ভ্যান্ডারসন, মারকুইনোস, মিলিতাও, লুকাস, ক্যাসেমিরো, জোয়েলিন্টন, পাকুয়েতা, রদ্রিগো/ম্যালকম, রিচার্লিসন ও ভিনিসিয়ুস।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]