সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ছুটির দিনের পছন্দ ‘পর্যটক বাস’

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ জুন ২০২৩ | প্রিন্ট

চট্টগ্রাম জেলা প্রশাসনের অনন্য এক উদ্যোগ ‘পর্যটক বাস’ সার্ভিস। গত ১০ জুন থেকে দুটি বাস নিয়ে চালু হওয়া এ সার্ভিস ফেলেছে বেশ সাড়া। এরই মধ্যে পর্যটকদের সুবিধার্থে বাসগুলোতে যুক্ত করা হয়েছে ওয়াইফাই সংযোগ। নিরাপত্তার জন্য বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।

জানা গেছে, চাহিদা বাড়ায় আগামী মাসের মধ্যে এ সার্ভিসে আরো দুটি বাস যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। সপ্তাহের শুক্রবার ও শনিবার বাসগুলোতে পর্যটকের চাপ থাকে বেশি। গত শুক্রবার ও শনিবার চাপ বেশি থাকায় দুই পর্যটক বাসের পাশাপাশি বিআরটিসির দুটি দ্বিতল স্কুল বাসের মাধ্যমেও দেওয়া হয়েছে সেবা।

পর্যটক বাসে অভূতপূর্ব সাড়া মেলায় এবার ফুল ডে ও হাফ ডে ট্যুর সার্ভিস চালু করতে যাচ্ছে জেলা প্রশাসন। এ সার্ভিসের মাধ্যমে পরিবার নিয়ে নির্দিষ্ট প্যাকেজে চট্টগ্রামের পর্যটনস্পটগুলো ভ্রমণ করতে পারবেন পর্যটকরা। একটি ক্যাটারিং সার্ভিসের মাধ্যমে থাকবে দুপুরের খাবার ও নাস্তার ব্যবস্থা। আপাতত গুলিয়াখালী সমুদ্র সৈকত ও পারকির চর নিয়ে পরিকল্পনা সাজাচ্ছে জেলা প্রশাসন। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই চালু হবে এ সার্ভিস।

পর্যটক বাস সার্ভিসের সমন্বয়ক জেলা প্রশাসনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার জামসেদ আলম রানা বলেন, পর্যটক বাস সার্ভিসে আমরা যথেষ্ট সাড়া পাচ্ছি। সকালের বাসগুলো মোটামুটি চললেও বিকেলে সবসময় বাস পূর্ণ থাকে। ছুটির দিনগুলোতে পর্যটকের চাপ এত বেশি যে, দুটি স্কুল বাস অতিরিক্ত দিতে হয়েছে। এখন আমরা বাস আরো বাড়ানোর কথা ভাবছি। এক মাসের মধ্যে বিকেলের জন্য নতুন বাস যুক্ত হবে।

তিনি আরো বলেন, পযর্টক বাস সার্ভিসে সাড়া পাওয়ায় আমরা ট্যুর সার্ভিস চালু করতে যাচ্ছি। এ সার্ভিসে মাইক্রোবাসও থাকবে। বিভিন্ন প্যাকেজের মাধ্যমে পর্যটকরা সার্ভিসটি উপভোগ করতে পারবেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পর্যটক বাস সার্ভিসে পর্যটকপ্রেমীদের ব্যাপক সাড়া মিলেছে। শুক্রবার বিকেল ৩টায় নতুন আরো দুটি বাস যোগ হয়ে মোট চারটি বাস পর্যটক নিয়ে নিউমার্কেট থেকে পতেঙ্গা যাবে।

প্রতিদিন বিকেল ৩টা ও ৪টায় নিউমার্কেট থেকে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে যাত্রা করে পর্যটক বাস। সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় পতেঙ্গা থেকে ফিরে বাস দুটি। তবে ছুটির দিনগুলোতে বিকেলের পাশাপাশি সকালেও চলাচল করে এ দুই বাস। নিউমার্কেট থেকে ফৌজদারহাট ডিসি পার্ক পর্যন্ত ভাড়া গুনতে হচ্ছে ৪০ টাকা। আর ফৌজদারহাট ডিসি পার্ক থেকে পতেঙ্গা সমুদ্রসৈকত যেতে গুনতে হচ্ছে ৩০ টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০১ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]