রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

লা লিগার প্রথম দিনেই নামবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ জুন ২০২৩ | প্রিন্ট

আসন্ন অর্থাৎ ২০২৩-২৪ মৌসুমের লা লিগার সূচি প্রকাশ করা হয়েছে। যেখানে প্রথম দিনেই মাঠে নামবে দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। সূচি অনুসারে লা লিগার নতুন মৌসুম শুরু হবে আগামী ১২ আগস্ট।

লা লিগার শিরোপা ধরে রাখার মিশনে বার্সেলোনার প্রতিপক্ষ গেতাফে। অতীতে এই দলটির বিরুদ্ধে বেশ কঠিন সময় পার করেছে বার্সা। গত মৌসুমে প্রথম ম্যাচে ১-০ গোলের কষ্টার্জিত জয়ের পর দ্বিতীয় ম্যাচে গোলশুন্য ড্র করেছে জাভি হার্নান্দেজের দল।

অন্যদিকে মাদ্রিদও কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে। অ্যাওয়ে ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাথলেটিক ক্লাব। ঘরের মাঠে অ্যাথলেটিকো মাদ্রিদের প্রতিপক্ষ নতুন উঠে আসা গ্রানাডা। প্রথম দিনে আরো মাঠে নামবে সেভিয়া বনাম ভ্যালেন্সিয়া ও ভিয়ারিয়াল বনাম রিয়াল বেটিস।

এরই মধ্যে ট্রান্সফার মার্কেটের ব্যস্ততা দেখে বলা যায়, আগামী মৌসুমটা ক্লাবগুলোর জন্য বেশ চ্যালেঞ্জিং হবে। বার্সেলোনার কাছ থেকে যেকোনো মূল্যে লা লিগার হারানো শিরোপাটা উদ্ধার করতে বদ্ধপরিকর রিয়াল মাদ্রিদ।

সে লক্ষ্যে ইংলিশ মিডফিল্ডার জুডে বেলিংহামকে বরুসিয়া ডর্টমুন্ড থেকে ১০৩ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে লস ব্লাঙ্কোসরা। এছাড়া ১২০ মিলিয়ন ইউরোর বেশি ব্যয় করে পিএসজির কিলিয়ান এমবাপ্পে অথবা টটেনহ্যামের হ্যারি কেনের যেকোন একজনকে দলে নিতে আগ্রহী দলটি।

এদিকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ বার্সেলোনা ২০১৯ সালের পর প্রথমবারের মতো গত মৌসুমে লা লিগা শিরোপা জয় করে। ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ইকাই গুনডোগানকে ফ্রি ট্রান্সফার সুবিধায় দলে ভেড়ানো এখন তাদের জন্য সময়ের ব্যাপার।

আসন্ন মৌসুমে নিয়মিত হোম ভেন্যু ক্যাম্প ন্যুতে আর খেলতে পারছে না বার্সেলোনা। আগামী অন্তত ১৫ মাস স্টেডিয়ামের সংষ্কার কাজ চলার কথা রয়েছে। এ সময় বার্সেলোনার হোম ম্যাচগুলো মন্টিজুইকের অলিম্পিক স্টেডিয়ামে আয়োজিত হবে। নতুন স্টেডিয়ামে ধারণ ক্ষমতা ১ লাখ থেকে কমে অর্ধেকে নেমে এসেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০১ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]