শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে ফরিদপুর-১ এ এগিয়ে আরিফুর রহমান দোলন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

যে কারণে ফরিদপুর-১ এ এগিয়ে আরিফুর রহমান দোলন

আলফাডাঙ্গা-বোয়ালমারী-মধুখালী নিয়ে গঠিত ফরিদপুর-১ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি আরিফুর রহমান দোলন নির্বাচনী এলাকায় সরকারের উন্নয়ন প্রচারে সভা-সমাবেশ ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।
দোলন ফরিদপুর-১ আসনে পথসভা, উঠোন বৈঠক ও গণসংযোগের মাধ্যমে শেখ হাসিনা সরকারের উন্নয়ন কাজের প্রচার করছেন। তিন উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকরা এসব কর্মসূচিতে আরিফুর রহমান দোলনের সঙ্গে থাকছেন।

ফরিদপুরের আলোকিত জনপদ আলফাডাঙ্গার কামারগ্রামে জন্ম নেওয়া মানবহিতৈষী পুরুষ প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরী দোলন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের সূর্য সৈনিক।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন প্রপিতামহের মানবকল্যাণের আদর্শকে পাথেয় করে গোটা অঞ্চলের মানুষের সামগ্রিক উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী তিন উপজেলাতেই বিস্তৃত দোলনের কর্ম-তৎপরতা।

দোলনের গড়া কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন এ অঞ্চলের ১৫ হাজার সুবিধাবঞ্চিত মানুষের চোখের চিকিৎসা, ২০ হাজারের বেশি মানুষের মধ্যে ছাতা বিতরণ, ৩ হাজারের বেশি শিক্ষিত বেকার ছেলে মেয়েকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ দিয়েছে। এছাড়াও দোলনের উদ্যোগে মহামারী করোনার সময় কয়েক হাজার সুবিধাবঞ্চিতের বাড়িতে খাদ্যসামগ্রীও বিতরণ করেছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন।

আরিফুর রহমান দোলন শিক্ষামূলক ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ নানা প্রতিষ্ঠান গঠনে ভূমিকা রাখছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বদান্যতায় শিক্ষা প্রতিষ্ঠান, ঈদগাহ, কবরস্থান ও শ্মশানসহ অন্যান্য স্থাপনা সংস্কারেও দোলনের বহুমুখী উদ্যোগ ফরিদপুর-১ আসনের লাখো মানুষের প্রশংসা কুড়িয়েছে।
স্থানীয়রা বলছেন, তিন উপজেলায় যোগাযোগ ব্যবস্থা বিশেষ করে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট উন্নয়নের পাশাপাশি নানা সঙ্কটে দোলন সবসময় পরমাত্মীয়ের মতো মানুষের পাশে থাকেন। জনপদের সুবিধাবঞ্চিত মানুষের জন্য দোলন এক নির্ভরতার নাম।

দোলন জোর দিয়েছেন মানুষের স্বনির্ভরতা বিশেষ করে কর্মসংস্থানের ওপর। হাজার হাজার তরুণ, শিক্ষিত ও কর্মক্ষম জনগোষ্ঠীর জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে সৃষ্টি করেছেন জীবিকার সংস্থান।

ফরিদপুর-১ আসনের মানুষের জীবনমান যেন আরও উন্নত, আরও কর্মমূখর হয়ে ওঠে সেই লক্ষ্যে আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে রেখে চলেছেন নানামাত্রিক ও নিরলস ভূমিকা।

ভোটাররা বলছেন, ফরিদপুর-১ আসনের তিন উপজেলার রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষাপ্রতিষ্ঠান, খেলার মাঠ ও ধর্মীয় প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ও সংস্কারের জন্য আরিফুর রহমান দোলন দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দোলনের নেপথ্য ভূমিকায় আলফাডাঙ্গায় নির্মিত হয়েছে পাঁচশ আসন বিশিষ্ট বহুমুখী মিলনায়তন বা মাল্টিপারপাস হল। এছাড়া তাঁর একান্ত প্রচেষ্টায় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অশেষ কল্যাণে আলফাডাঙ্গায় নির্মিত হয়েছে সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)।

আরিফুর রহমান দোলন প্রতিষ্ঠা করেছেন বেগম শাহানারা একাডেমি। এখানে সম্পূর্ণ বিনামূল্যে পড়াশুনার সুযোগ পাচ্ছেন শিক্ষার্থীরা। মধুখালীর বীরশ্রেষ্ঠ আবদুর রউফ স্মৃতি কমপ্লেক্সের অধিকতর উন্নয়নসহ দোলনের অন্যান্য সমাজকল্যাণমূলক কর্মকাণ্ডও মানুষের মুখে মুখে।
আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী মুন্সীবাড়ির সন্তান আরিফুর রহমান দোলন শুধু শিক্ষা, উন্নয়ন, মানবসম্পদেই ভূমিকা রাখছেন না। একজন সাংবাদিক হিসেবেও তিনি দেশের উন্নয়ন, অগ্রগতিতে ভূমিকা রেখে চলেছেন। জাতীয় দৈনিক ঢাকা টাইমস, অনলাইন পোর্টাল ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডটকম ও সাপ্তাহিক এই সময়ের সম্পাদক দোলন স্বনামেই খ্যাত একজন সাংবাদিক।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গি বাংলা ভাই, শায়খ আব্দুর রহমাসহ জেএমবির মুখোশ উন্মোচন করেছেন তার বিভিন্ন প্রতিবেদনে। জঙ্গি তৎতপরতার বিরুদ্ধে দোলনের অনুসন্ধানী প্রতিবেদন ও নজিরবিহীন তৎপরতা শুধু দেশ নয় আন্তর্জাতিক মহলেও প্রসংশিত হয়েছিল।

রাজনীতিক দোলনের স্লোগান ‘মানুষের কাছে মানুষের পাশে।’ এই স্লোগান নিয়ে তিনি সরকারের বিভিন্ন দপ্তরে নিয়মিত দৌড়ঝাঁপ করে উন্নয়নের কাজ বাস্তবায়ন করেছেন এবং এগিয়ে নিচ্ছেন। ফরিদপুর-১ আসনের সর্বস্তরের মানুষ এমন নেতাকেই আগামী দিনে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চায়।
ফরিদপুরে-১ আসনের জনপ্রিয় নেতা আরিফুর রহমান গণসংযোগকালে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়নে দিন-রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুকন্যা বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন।’
‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বে বাংলাদেশ আজ রোল মডেল। দেশকে উন্নয়নের স্বর্ণ শিখরে পৌঁছাতে আগামী দিনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।’

আগামী সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে ভোটারদের প্রতি আহ্বান জানান। গণসংযোগের সময় সরকারের উন্নয়ন কাজের চিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করা হচ্ছে।

আওয়ামী লীগের স্থানীয় নেতারা বলেন, আলফাডাঙ্গার মানুষ আজীবন নৌকায় ভোট দিয়ে আসছে। এবার আমরা আরিফুর রহমান দোলনকে নিয়ে আশাবাদী। তিনি এই অঞ্চলের ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের সন্তান। মানুষের মধ্যে তাঁর ইতিবাচক ভাবমূর্তি রয়েছে। যা ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের জয়কে সহজ করবে।

এ আসনের সাধারণ জনগণ বলেন, উন্নয়ন ভাবনার বাস্তবায়ন এবং নিরবচ্ছিন্নভাবে ফরিদপুর-১ আসনের উন্নয়নমূলক কার্যক্রমকে এগিয়ে নিতে তারা আগামী জাতীয় নির্বাচনে দোলনকে নৌকা প্রতীকে এমপি দেখতে চান। সুখ-দুঃখের সাথী আরিফুর রহমান দোলনই সংসদে ফরিদপুর-১ আসনের যোগ্য প্রতিনিধি হোক এটাই তাদের প্রাণের দাবি।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]