বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার লন্ডনে দোকান খুললেন নীল চোখের সেই চা বিক্রেতা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | প্রিন্ট

এবার লন্ডনে দোকান খুললেন নীল চোখের সেই চা বিক্রেতা

২০১৬ সালের কথা। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ভাইরাল হয় নীল চোখের এক পাকিস্তানি চা বিক্রেতা। নাম আরশাদ খান। এবার তিনি চায়ের দোকান চালু করেছেন লন্ডনে।

আরশাদ খানের নীল চোখের ছবি তুলেছিলেন পাকিস্তানের আলোকচিত্রী জিয়াহ আলী। ছবিতে দেখা যায়, ক্যামেরার দিকে তাকিয়ে চা তৈরি করছেন তিনি। সেই ছবি ভাইরালের পর রাতারাতি খ্যাতি অর্জন করে দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বজুড়ে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছিলেন এই চা বিক্রেতা।

নীল চোখের পাকিস্তানি এই চা বিক্রেতা দেশে-বিদেশে আলোচনায় আসেন। এরপর বিভিন্ন প্রতিষ্ঠানের মডেলিং, বিজ্ঞাপনে অভিনয় এবং একটি মিউজিক ভিডিওতেও অভিনয় করেন।

সেই আরশাদ খান এখন পূর্ব লন্ডনের ইলফোর্ড লেনে একটি ক্যাফে চালু করেছেন; যেখানে অনেক পাকিস্তানি, বাংলাদেশি এবং ভারতীয় নাগরিকের বসবাস। পাকিস্তানি ধাবা-স্টাইলের কেটলিতে তৈরি করা আরশাদ খানের ‘দেশি কারাক চা’ পাওয়া যাবে ঐ ক্যাফেতে।

ইনস্টাগ্রামে ক্যাফেটারিয়ার শেয়ার করা ছবিতে দেখা যায়, দোকানটির ভেতরের সব কারুকার্য দক্ষিণ এশিয়ার ঐতিহ্য ও সংস্কৃতির আদলে সাজানো হয়েছে। এর দেয়ালে আঁকা হয়েছে প্রাণবন্ত সব চিত্র আর মাটির পাত্রের শিল্পকর্ম।

‘প্রথম আন্তর্জাতিক চায়ের দোকান’ খোলার ঘোষণা দিয়ে আরশাদ খান বলেছেন, তিনি শিগগিরই লন্ডন ক্যাফেতে হাজির হবেন এবং ভক্তদের মধ্যে নিজ হাতে বানানো চা পরিবেশন করবেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]