শুক্রবার ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ মারা গেলেন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ আগস্ট ২০২৩ | প্রিন্ট

বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ মারা গেলেন

বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবিত মানুষের স্বীকৃতিপ্রাপ্ত হোসে পাওলিনো গোমেজ ১২৭ বছর বয়সে মারা গেছেন। গত ২৯ জুলাই ব্রাজিলের কোরেগো ডেল ক্যাফে গ্রামে নিজ বাড়িতে বার্ধক্যজনিত অসুস্থতায় তাঁর মৃত্যু হয়েছে। দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। খবর এএফপির

বার্ধক্যের কারণে গোমেজের অভ্যন্তরীণ বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ বিকল হয়ে গিয়েছিল। তাঁর পরিবারের সদস্যরা জানিয়েছেন, নিজের ১২৮তম জন্মদিন পালনের মাত্র সাত দিন আগে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

গোমেজ বিয়ে করেছিলেন ১৯১৭ সালে। যে গ্রামে তিনি থাকেন, তার নিকটবর্তী শহর পেদ্রা বনিতার একটি রেজিস্ট্রি অফিসে নিবন্ধিত হওয়া সেই বিয়ের সনদ অনুসারে, তাঁর জন্ম ১৮৯৫ সালের ৪ আগস্ট। জীবদ্দশায় দুটি বিশ্বযুদ্ধ এবং তিনটি বৈশ্বিক মহামারি দেখেছেন পাওলিনো গোমেজ। তাঁর পেশা ছিল পশুপালন।

 

শহর ও কোলাহল থেকে দূরে থাকতে ভালবাসতেন গোমেজ। সারা জীবন নিজের গ্রামেই কাটিয়ে দিয়েছেন তিনি। গ্রামে উৎপাদিত শস্য, শাকসবজি, ফলমূল ও মাছ-মাংস খেয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৮ অপরাহ্ণ | বুধবার, ০২ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(174 বার পঠিত)
(161 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]