শুক্রবার ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

কৃষ্ণ সাগরে রাশিয়ার বন্দরে ড্রোন হামলা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩ | প্রিন্ট

কৃষ্ণ সাগরে রাশিয়ার বন্দরে ড্রোন হামলা

কৃষ্ণ সাগরে রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দরের কাছে সামুদ্রিক ড্রোন হামলার খবর পাওয়া গছে। রাতভর সেখানে বিস্ফোরণ ঘটেছে।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ভিড়িও ফুটেজ বন্দরে ব্যাপক বিস্ফোরণ দেখা গেছে। এই বন্দরটি রাশিয়ার রপ্তানির অন্যতম প্রধান কেন্দ্র। খবর-বিবিসি ও গার্ডিয়ান

হামলার পর বন্দরটিতে সাময়িকভাবে জাহাজের চলাচল স্থগিত করা হয়েছে। সামুদ্রিক ড্রোন হলো মনুষ্যবিহীন ছোট জাহাজ যা পানির উপর বা নিচে কাজ করে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার ভোরে টেলিগ্রামে বলেছে, বৃহস্পতিবার রাতে ইউক্রেনের সশস্ত্র বাহিনী দুটি মনুষ্যবিহীন সামুদ্রিক নৌকা ব্যবহার করে রাশিয়ার সশস্ত্র বাহিনীর নভোরোসিস্ক নৌ ঘাঁটিতে হামলার চেষ্টা করে। তবে তারা ইউক্রেনের এই হামলা প্রতিহত করেছে।

এতে বলা হয়েছে, রাশিয়ার জাহাজ নৌবাহিনীর ড্রোনগুলো ধ্বংস করেছে। নভোরোসিয়স্কের এই বন্দরে একটি পাইপলাইনের মাধ্যমে রাশিয়ার তেল রপ্তানি করা হয়ে থাকে।

মস্কো বলছে, নৌ ঘাঁটির বাইরের পোতাশ্রয়ে পাহারা দেওয়া রাশিয়ান জাহাজগুলো থেকে ড্রোনগুলো দেখা গেছে। এসব ড্রোন তারা ধ্বংস করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা শুক্রবার সকালে কৃষ্ণ সাগরের নভোরোসিস্ক বন্দরের কাছে বিস্ফোরণ ও বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছেন। নভোরোসিয়স্কের জরুরি সেবা বিভাগ বিস্ফোরণের খবর নিশ্চিত করেছে। বিস্ফোরণের খবর নিরাপত্তা বিভাগগুলোতে জানানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৭ অপরাহ্ণ | শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(174 বার পঠিত)
(161 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]