শুক্রবার ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে ডিএনসিসি মেয়রের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩ | প্রিন্ট

আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে ডিএনসিসি মেয়রের শ্রদ্ধা

সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ও আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের ১৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বনানী কবরাস্থানে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে ডিএনসিসি মেয়র এই শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বেগম আইভি রহমানের কবর জেয়ারত এবং তার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আইভি রহমান মৃত্যুবরণ করেন। তৎকালীন ক্ষমতাসীন দলের পৃষ্ঠপোষকতায় পরিকল্পিতভাবে এই বর্বরোচিত হামলা করা হয়। যেটি কোন রাজনীতির ভাষা হতে পারে না, রাজনৈতিক শিষ্ঠাচার হতে পারে না।’

মেয়র আতিকুল ইসলাম আরও বলেন, পঁচাত্তরের আগস্টে ঘাতকেরা যেভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিলো তেমনিভাবে ২০০৪ সালের শোকের মাস আগস্টে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন ক্ষমতাসীন দল বিএনপি এই নারকীয় গ্রেনেড হামলা চালায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেওয়ার উদ্দেশ্যে বিএনপি পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছিল। মানুষ হত্যা করে কখনো সুষ্ঠু রাজনীতি হতে পারে না।

পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১শে আগস্টের বর্বরোচিত হামলার সাথে জড়িতদের বিদেশ থেকে ফিরিয়ে এনে দ্রুত রায় বাস্তবায়নের আহ্বান জানান ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় অন্যান্যের সঙ্গে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন এবং ডিএনসিসি’র কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

বিজয়ের ছড়া
(199 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]