শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাত্র ২১ বছর বয়সেই চলে গেলেন ব্রিটিশ গায়িকা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

মাত্র ২১ বছর বয়সেই চলে গেলেন ব্রিটিশ গায়িকা

উদীয়মান ব্রিটিশ গায়িকা ফেই ফ্যান্টারো। ক্যানসার, ব্রেন টিউমারসহ একাধিক ব্যাধির সঙ্গে লড়াই করে মাত্র ২১ বছর বয়সেই চলে গেলেন না ফেরার দেশে।শনিবার (২ সেপ্টেম্বর) নিজের বাড়িতেই মারা যান তিনি। গায়িকার মৃত্যুর খবর জানান, তার মা প্যাম ফ্যান্টারো। দ্য হলিউড রিপোর্টারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রথমে মাত্র ৮ বছর বয়সে, পরে ১৩ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ফেই ফ্যান্টারো। তবে দু’বারই সুস্থ হয়ে ওঠেন। পরে ২০২২ সালের সেপ্টেম্বরে বিরল গ্লিউমা ব্রেন টিউমার ধরা পড়ে।

ওই বছরই ডেভ স্টুয়ার্টের প্রযোজনায় প্রথম গান মুক্তি পেয়েছিল তার। সেই গান মুক্তির পরপরই ফায়ে জানতে পারেন তার ব্রেন টিউমার হয়েছে।

প্রযোজক ডেভ স্টুয়ার্টের বে স্ট্রিটস রেকর্ডসের মাধ্যমে চলতি বছর ফেব্রুয়ারিতে তার সাতটি গান প্রকাশ পেয়েছিল। বাহামাতে গানের রেকর্ড করা হয়েছিল।

ডেভ স্টুয়ার্ট একটি বিবৃতিতে বলেছেন, ‘গত বছর গ্রীষ্মে ফেইয়ের সঙ্গে তার প্রথম অ্যালবাম তৈরি করেছি, সুন্দর সৃজনশীল সময় কাটিয়েছি। তারপরই ফেইয়ে জানতে পারেন ব্রেন টিউমারে আক্রান্ত হওয়ার খবর, তখন আমি কতটা বিধ্বস্ত হয়ে পড়ি যে ভাষায় প্রকাশ করতে পারব না।’

ডেভ আরও বলেন, ‘ফায়ে তার চারপাশের মানুষকে হাসি মজায় ভরি রাখতে পারতেন। প্রকৃত অর্থেই তিনি একজন শিল্পী, তার সঙ্গে কাটানো মুহূর্তগুলো কখনওই ভুলব না। আমি ভাগ্যবান যে ফায়ে এবং তার মা প্যামের সঙ্গে আমার আলাপ হয়েছিল। প্যাম ফায়েকে বাঁচিয়ে রাখার সমস্তরকম চেষ্টা চালিয়ে ছিলেন। খারাপ লাগছে যে এত কম সময়ের জন্য ফায়ের প্রতিভার আঁচ পেল গোটা দুনিয়া।’

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]