মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিজয়নগরে অবৈধভাবে বালু তোলায় ৭ জনকে সাজা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে তিতাস নদী থেকে খনন যন্ত্র (ড্রেজার মেশিন) দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৭ জনকে আটক করে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকেলে উপজেলার পত্তন ইউনিয়নের মাশাউড়া (ছোট মেরাসানী) এলাকার তিতাস নদী থেকে তাদের আটক করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন, শাহ আলম, আজগর আলী, শুক্কুর আলী, খায়রুল কবির, নজরুল ইসলাম, ইয়াছিন মিয়া ও আল আমিন। তারা ড্রেজার মেশিনের চালক ও শ্রমিক।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী বিজয়নগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাওন বলেন, উপজেলার বিভিন্ন স্থানে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করে আসছিল একটি মাটি ব্যবসায়ী চক্র। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত উপজেলার পত্তন ইউনিয়নের মাশাউড়া (ছোট মেরাসানী) এলাকার তিতাস নদীতে অভিযান চালিয়ে ৭ জনকে আটক করে।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে আটক তিনজনকে চারদিন ও চারজনকে তিনদিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ড্রেজিংয়ের কাজে ব্যবহৃত একটি কাটার মেশিন বিজয়নগর উপজেলার চম্পকনগর পুলিশ ফাঁড়ির জিম্মায় রাখা হয়েছে।

তিনি আরো বলেন, জনস্বার্থে ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এ সময় বিজয়নগর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]