মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরিদগঞ্জে ৫ ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

চাঁদপুরের ফরিদগঞ্জে পণ্য নির্ধারিত দামের চেয়ে বেশি, ভাউচার না রাখা এবং নোংরা পরিবেশে খাবার তৈরি করার দায়ে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত যৌথভাবে বাজার তদারকি অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

নুর হোসেন বলেন, জেলা প্রশাসকের নির্দেশে ফরিদগঞ্জ বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় বাজার উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে খুচরা পর্যায়ে আলু, ডিম, পেঁয়াজ, স্যালাইন ও ফার্মেসির ওপর তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় আলু ও ডিমের দাম সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রির অপরাধে, ভাউচার না রাখা ও নকল ভাউচার রাখার দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে ভোক্তা অধিদফতর কর্তৃক লাবনী বেকারিকে ৪ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ার দায়ে বাসস্ট্যান্ডের আল মদিনা হাসপাতালের ফার্মেসিকে ১৫ জরিমানা করা হয়েছে। সর্বমোট ৫ প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

অভিযানে সার্বিক সহযোগিতা করে ফরিদগঞ্জ থানার একদল পুলিশ। ভোক্তার অধিকার রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]