সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পরীমনির আগে প্রভাকেও আইনি নোটিশ পাঠিয়েছিলেন এই আইনজীবী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

পরীমনি অভিনীত ওয়েব সিরিজ ‘পাফ ড্যাডি’র বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ এনেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী। তিনদিনের মধ্যে সিরিজটির প্রচার, সম্প্রচার ও প্রদর্শন বন্ধে দিয়েছেন আইনি নোটিশ। এর আগে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার বিরুদ্ধেও আইনি নোটিশ দিয়েছিলেন এই আইনজীবী।

প্রায় একযুগ আগে প্রভার একটি ঘনিষ্ঠ ভিডিও ফাঁস হয়েছিল নেট-দুনিয়ায়। সেই ঘটনাটির জেরে তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন জয়নাল আবেদীন মাযহারী। স্ক্যান্ডালের বিষয়ে ভুল স্বীকার করে জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ আর করবেন না মর্মে নোটিশটি পাঠানো হয়েছিল।

সাত দিনের মধ্যে জবাব না দিলে ভাইরাল হওয়া স্ক্যান্ডালের কারণে গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে মামলা দায়ের করার ঘোষণা দিয়েছিলেন জয়নাল আবেদীন মাযহারী।

চলতি বছরের মার্চে ডাক বিভাগের রেজিস্ট্রি ৫১৪ নম্বর রশিদের মাধ্যমে এডিসহ (প্রাপ্তিস্বীকার) লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল। নোটিশটি সেসময় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রযত্নে আহসান হাবিব নাসিম, অভিনয়শিল্পী সংঘ কার্যালয় ১০/এ, ব্লক-এ রোড নম্বর ২, নিকেতন, গুলশান-১ ঢাকা, এই ঠিকানায় পাঠানো হয়।

লিগ্যাল নোটিশে আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী লিখেছিলেন, ‘আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতা। আপনার কিছু কর্মকাণ্ডকে ধর্ম এবং প্রচলিত আইনের সাথে সাংঘর্ষিক এবং তরুণ প্রজন্মকে গণউৎপাত হেতুতে বিপদগামী করবে বলে আমার বিশ্বাস জন্মানোর কারণে জনস্বার্থে এবং নিজে সংক্ষুব্ধ হয়ে আপনাকে লিগ্যাল নোটিশ প্রদান করলাম।’

তিনি আরো লিখেছিলেন, ‘আমরা বিভিন্ন মারফত জানতে পেরেছি কয়েক বছর আগে আপনার একটি স্ক্যান্ডাল ভাইরাল হয়েছে। মিডিয়া জগতে কাজ করলে সত্য মিথ্যা অনেক স্ক্যান্ডাল ভাইরাল হয়ে থাকে। আপনার স্ক্যান্ডালের বিষয়ে আমরা সে ঘটনা রটনা হিসেবে গণ্য করায় তা আমাদের কাছে তেমন গুরুত্ব পায়নি।’

জয়নাল আবেদীন লিখেছিলেন, ‘আমি একজন আইনজীবী হিসেবে সমাজের নৈতিক অবক্ষয় সৃষ্টির আশঙ্কা করছি। তার (প্রভার) এমন বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে প্রলুব্ধ হয়ে সমাজের নারী-পুরুষ এমন বেআইনি কাজে লিপ্ত হতে পারে। তাই অভিনেত্রী প্রভাকে আমার এ নোটিশ দেওয়া। তিনি যদি নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে জবাব না দেন এবং জনসম্মুখে ক্ষমা প্রার্থনা না করেন, তবে দেশের প্রচলিত আইনের ধারা অনুযায়ী তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।’

প্রভাকে নোটিশ পাঠানোর ছয় মাসের মাথায় পরীমণির ওয়েব সিরিজ প্রচার, সম্প্রচার ও প্রদর্শন বন্ধে আইনি নোটিশ দিলেন জয়নাল আবেদীন মাযহারী। তিনি কুমিল্লা শহরের বাসিন্দা। বাংলাদেশ সুপ্রীম কোর্ট এবং কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৩ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]