মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পানিবন্দি হাবিপ্রবি, ক্লাস-পরীক্ষা বন্ধ চায় শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

টনা তিনদিনের ভারী বৃষ্টিতে হাঁটু অবধি পানি জমেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি)। বিগত তিনদিন ধরে চলা বৃষ্টিতে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে এই জলাবদ্ধতা। বিশ্ববিদ্যালয়ের স্কুল মাঠ, শহিদ মিনার এলাকা প্লাবিত হয়ে পড়েছে। তবে থেমে নেই বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদের ২১ ব্যাচের শিক্ষার্থী আসিফুর রহমান বলেন, রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় রুটিন অনুযায়ী পরীক্ষায় বসতে হয়েছে। আজ ল্যাব পরীক্ষা থাকায় ঝড় বৃষ্টিকে উপেক্ষা করে পরীক্ষায় বসেছি। স্থানে স্থানে পানি জমেছে। এমন আবহাওয়ায় ক্লাস পরীক্ষায় উপস্থিত হওয়া দুঃসাধ্য ব্যাপার।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থী মুসলিফা ইয়াসমিন বলেন, বিশ্ববিদ্যালয় হতে জেলা শহরের দূরত্ব প্রায় ১০ কিলোমিটার। শহরের শিক্ষার্থীদের এই ভারী বর্ষণে ক্লাসে আসতে খুব সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। অনেকের ইনরোলমেন্টের মতো জরুরি কাজ আছে। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ে যেতেই হচ্ছে। এমন বৈরী আবহাওয়ায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরেই চলাফেরা করা কষ্টকর হয়ে পড়ছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, ফাইনাল পরীক্ষাগুলোর বিষয়ে অফিসিয়ালি সিদ্ধান্ত নেয়া হয়। এক্ষেত্রে আকস্মিক বৈরী আবহাওয়ার কারণে তৎক্ষণাৎ বন্ধ করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া যায় না। আপাতত বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা বন্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে আবহাওয়া এরকম থাকলে আমরা এ বিষয়ে আলোচনা করব।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২২ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]