মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইয়ের জন্য শক্তিশালী ব্রাজিল দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। আগামী অক্টোবরে বিশ্বকাপ বাছাইপর্বে আরো দুটি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পরবর্তী সেই দুই ম্যাচের জন্য চমক রেখে ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল (সিবিএফ)।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে এ স্কোয়াড ঘোষণা করে সিবিএফ। অক্টোবরের ১৩ ও ১৮ তারিখে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে যথাক্রমে ভেনেজুয়েলা ও উরুগুয়ের মুখোমুখি হবে সেলেসাওরা। ভেনেজুয়েলার বিপক্ষে ঘরের মাঠে খেললেও উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি খেলতে হবে তাদের ঘেরের মাঠে।

ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন ইনজুরির কারণে বাছাইপর্বের প্রথম দুটি ম্যাচ মিস করা রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। গত ২৫ আগস্ট সেল্টা ভিগোর বিপক্ষে ইনজুরিতে পড়ায় তিনি বলিভিয়া ও পেরুর বিপক্ষে ম্যাচ খেলতে পারেননি। ঘোষিত দলে রয়েছেন সৌদি লিগে পাড়ি জমানো পোস্টারবয় নেইমারও।

এছাড়া দলে রয়েছেন প্রথম দুই ম্যাচে আলো ছড়াতে ব্যর্থ রিচার্লিসন। বান্ধবীর করা নির্যাতনের মামলার কারণে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার অ্যান্টনিওর। এই উইঙ্গার প্রথম পর্বের স্কোয়াডে জায়গা পেলেও পরবর্তীতে তাকে বাদ দেওয়া হয়। তার সঙ্গে বাদ পড়েছেন ওয়েস্ট হ্যামের মিডফিল্ডার লুকাস পাকুয়েতা।

এসিএলের ইনজুরি থেকে সেরা না ওঠায় এবারও দলে ডাক পাননি রিয়াল মাদ্রিদের সেন্টারব্যাক এডার মিলিতাও। ডাক না পাওয়ার তালিকায় আছেন চেলসির সেন্টারব্যাক থিয়াগো সিলভাও। তবে ফ্লামেঙ্গোর গার্সন ডাক পেয়েছেন এবার। যাকে নিয়ে আলোচনা সেই লেফটব্যাক অগাস্তোও ডাক পাননি।

ব্রাজিল স্কোয়াড

গোলরক্ষক: এডারসন (ম্যানসিটি), আলিসন (লিভারপুল), লুকাস পেরি (বোতাফাগো)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), রেনান লোদি (মার্শেই), গ্যাব্রিয়েল ম্যাগালহাস (আর্সেনাল), মার্কুইনোস (পিএসজি), নিনো (ফ্লুমিনেন্স), ভেন্দারসন (মোনাকো), কাইও হেনরিক (মোনাকো)।

মিডফিল্ডার: আন্দ্রে (ফ্লুমিনেন্স), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), জোয়েলিনটন (নিউক্যাসল), রাফায়েল ভেইগা (পালমেইরাস), গার্সন (ফ্লামেঙ্গো)।

ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), ম্যাথিয়াস কুনহা (উলভারহ্যাম্পটন), নেইমার জুনিয়র (আল-হিলাল), রিচার্লিসন (টটেনহ্যাম), রাফিনহা (বার্সেলোনা), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ) এবং ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]