শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কাছে হারল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

চীনের হাংজুতে চলছে এশিয়ান গেমস। যেখানে ক্রিকেট ইভেন্টে সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ নারী দল। জিজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৮ উইকেটে হেরেছে টাইগ্রেসরা।

২০১০ ও ২০১৪ এশিয়ান গেমসে রৌপ্য জিতেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে এবার এশিয়ান গেমসে আগের রেকর্ড ধরে রাখা গেল না। ভারতের বিপক্ষে সেমিফাইনালে হারায় আগামীকাল (সোমবার) সকালে ব্রোঞ্জের লড়াইয়ে নামতে হবে জ্যোতিদের। প্রতিপক্ষ দ্বিতীয় সেমিফাইনালে বিজয়ী পাকিস্তান অথবা শ্রীলংকা।

গত দুই দিন বৃষ্টিভেজা মাঠে আজ সকালে টসে জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ। শুরুতেই তারা ব্যাটিং বিপর্যয়ে পড়ে। নিয়মিত বিরতিতে পড়তে থাকে একের পর এক উইকেট। ফলে মাত্র ১৭ ওভারে ৫১ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১২ রান করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বাংলাদেশের আর কেউ দুই অঙ্কের কোটায় যেতে পারেননি। জ্যোতির ইনিংসও বেশি বড় হয়নি রান আউটে। ব্যাটিং বিপর্যয়ের মধ্যে বাংলাদেশ দুই উইকেট হারিয়েছে রান-আউটে। বাংলাদেশের ব্যাটিংয়ে বড় ধস নামিয়েছেন ভারতের পূজা ভাস্ত্রাকার। তিনি একাই ১৭ রানে ৪ উইকেট নিয়েছেন।

বৃষ্টিতে কাভারের নিচে থাকা উইকেটে বাংলাদেশের বোলাররাও কিছুটা চমক দেবে এমন প্রত্যাশা ছিল। তবে সেরকম কিছু হয়নি। ভারতের ব্যাটসম্যানরা স্বাভাবিক ছন্দেই ব্যাটিং করে ম্যাচ জিতেছেন। কোনো বেগ পেতে হয়নি তাদের।

জেমিমা রদ্রিগেজ সর্বোচ্চ ২০ এবং শেফালি ভার্মা ১৭ রান করেন। মাত্র আট ওভারে মধ্যেই রান তাড়ায় সফল হয়েছে ভারত। বাংলাদেশের ফাহিমা ও মারুফা একটি করে উইকেট নিয়ে সান্ত্বনা পেয়েছেন। বাংলাদেশ-ভারতের মুখোমুখি দেখায় দু’দল মিলিয়ে টি-২০তে এটি সর্বনিম্ন রানের রেকর্ড।

পুরো ম্যাচে রান হয়েছে মাত্র ১০৩। এর আগে ফরম্যাটটিতে ২০১৪ সালে দুই দলের ম্যাচে সর্বনিম্ন উঠেছিল ১৩১ রান। কক্সবাজার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশ আগে ব্যাট করে ৬৫ রানে অলআউট হয়ে যায়। পরে ভারত সেই ম্যাচ আজকের মতোই ৮ উইকেটের বড় ব্যবধানে জিতে

Facebook Comments Box
advertisement

Posted ৪:০২ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]