মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গতির ঝড় তুলে জরিমানা গুনলেন বাবর

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

এশিয়া কাপে আশার প্রদীপ জালিয়েও শেষ পর্যন্ত কাঙ্খিত লক্ষ্য অর্জর করতে পারেনি পাকিস্তান। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই শেষে বিশ্রামে রয়েছেন বাবর আজমরা।

ক’দিন পরেই ভারতে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। যেখানে অংশ নেবে আয়োজক দেশের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানও। কিন্তু ভিসা জটিলতায় দেশটিতে এখনো যেতে পারেনি মেন ইন গ্রিনরা। ফলে দেশের গন্ডিতেই খোলা হাওয়ায় মন ভালো করার চেষ্টা করছেন দেশটির ক্রিকেটাররা।

বিশ্বকাপের আগমুহূর্তে পাকিস্তান পুলিশের কাছে জরিমানা গুনেছেন বাবর আজম। মূলত সড়কে গতির ঝড় তুলে জরিমানা গুনতে হয়েছে তাখে।

ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের রাজধানী লাহোরের রাস্তায় নিজের অডি গাড়িটা নিয়ে ছুটছিলেন বাবর আজম। কিন্তু পাকিস্তানের ন্যাশনাল হাইওয়েজ ও মোটরওয়ে পুলিশের (এনএইচএমপি) সন্দেহ হয়েছিল, বাবরের গাড়ির গতি সম্ভবত আইনি সীমার চেয়ে বেশি। অর্থাৎ গতিসীমা লঙ্ঘন করেছেন পাক অধিনায়ক। আর এ অপরাধে বাবরকে জরিমানা করেছে দেশটির পুলিশ।

এবারই প্রথম নয়, এর আগেও আইনি বিষয়ে পুলিশের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল বাবরের। সেবার লাহোরের লিবার্টি চকে বাবরের গাড়ি থামিয়েছিলেন শুল্ক বিভাগের কর্মকর্তারা। যেখানে বাবরের গাড়ির নম্বর প্লেটে নজর পড়েছিল তাদের।

পাকিস্তানের আইন অনুযায়ী, গাড়ির নম্বর প্লেট যতটুকু বড় বানাতে হয়, বাবরের গাড়ির নম্বর প্লেট তার চেয়ে ছোট ছিল। নিয়ম লঙ্ঘন করায় কর্মকর্তারা বাবরকে গাড়ির নম্বর প্লেট পাল্টে নেয়ার পরামর্শ দিয়েছিলেন। এমনকি তার গাড়ির কাগজপত্র ও লাইসেন্সও দেখা হয়।

এদিকে বিশ্বকাপ খেলতে এখনো ভারতের ভিসা পায়নি পাকিস্তান। বিষয়টি নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে বিরক্তি প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

বুধবার সকালে ভারতের উদ্দেশে পাকিস্তান দলের উড়াল দেওয়ার কথা। কিন্তু সোমবার অফিসের কর্মঘণ্টা শেষ হওয়ার সময় পর্যন্তও ভিসা পায়নি বাবর-ফখররা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৪ অপরাহ্ণ | সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]