সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় শুরু হচ্ছে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক হেলথকেয়ার মেলা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

চিকিৎসকদের মধ্যে স্বাস্থ্য বিষয়ে জ্ঞান ও নতুন ধারণা বিনিময়ের লক্ষ্যে ২৮ সেপ্টেম্বর থেকে তিনদিনব্যাপী ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপো ২০২৩’ শুরু হচ্ছে। ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে এ মেলা হবে।

সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।

৬ দেশের ৩০টির বেশি দেশি-বিদেশি হাসপাতাল ও হেলথকেয়ার পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণে এই মেলা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপোর আয়োজক মুরাদ হোসাইন। তিনি বলেন, আগামী ২৮ থেকে ৩০ সেপ্টেম্বর ঢাকার শাহবাগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে বৃহত্তর পরিসরে ভিন্নধর্মী এক ইন্টারন্যাশনাল হেলথকেয়ার এক্সপো শুরু হচ্ছে। বাংলাদেশসহ ভারত, ইরান, তুরস্ক, থাইল্যান্ড ও মালয়েশিয়া মোট ছয় দেশের ৩০ এরও বেশি দেশি-বিদেশি হাসপাতাল ও হেলথকেয়ার পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান এই এক্সপোতে অংশগ্রহণ করবে।

মুরাদ হোসাইন বলেন, এটি কোনো গতানুগতিক হেলথ কেয়ার মেলা নয় বরং এই এক্সপোতে অগ্রগামী বিদেশি হেলথকেয়ার সেক্টরের সঙ্গে এ দেশের হেলথ কেয়ার সেক্টরের উম্মোচিত হবে পারষ্পরিক সহযোগীতা, সংযোগ ও বন্ধনের এক নতুন দিগন্ত।

তিনদিনের এই যুগান্তুকরী এক্সপোতে অনুষ্ঠিত হবে অন্তত ১০টি স্বাস্থ্য বিষয়ক ইন্টার‍্যাক্টিভ ওয়ার্কশপ, প্যানেল ডিস্কাশন। এতে অংশগ্রহণ করবেন বিভিন্ন স্পেশালিটির দেশি- বিদেশি প্রথিতযশা চিকিৎসক, চিকিৎসা বিজ্ঞানী, গবেষকেরা। দেশের চিকিৎসা খাতে স্ব-স্ব ক্ষেত্রে অবদানের জন্য উল্লেখযোগ্য সংখ্যক খ্যাতনামা চিকিৎসকদেরকে সম্মাননা ও রিওয়ার্ড দেওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৬ অপরাহ্ণ | সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]