মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ের কাছে চুরির হাতেখড়ি, এখন মুক্তা নিজেই লিডার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

রাজধানীর মিরপুরে ছিনতাইয়ের অভিযোগে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। ঐ নারীর নাম মুক্তা বেগম। রাজধানীর বিভিন্ন মার্কেট শপিংমলে গিয়ে ঝগড়া বাধিয়ে টাকা-মোবাইল ছিনতাই করাই তার মূল পেশা।

রোববার সন্ধ্যায় মিরপুর-১০ নম্বর সেকশনের ওয়াসা ভবনের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, মুক্তা প্রতিবার ছিনতাই করার আগে পার্লারে গিয়ে সাজেন। এতে কারো সন্দেহ হয় না তাকে। এরপর মার্কেটে গিয়ে ঝগড়া বাধিয়ে করেন ছিনতাই।

প্রতিবার ছিনতাইয়ের আগে পার্লারে গিয়ে সাজেন মুক্তা।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, মুক্তা বেগম তালিকাভুক্ত নারী ছিনতাইকারী। তিনি মার্কেটে গিয়ে কোনো মেয়ের সঙ্গে ঝগড়া বাধিয়ে দেন। এরপর সুযোগ বুঝে মোবাইল, টাকা হাতিয়ে পালিয়ে যান। তিনি প্রথম তার মায়ের কাছ থেকে চুরি করা শেখেন। এরপর মায়ের সঙ্গে থেকেই টুকটাক চুরি করতেন। কিন্তু মা অসুস্থ হয়ে পরলে নিজেই দল গড়েন মুক্তা। সঙ্গে একজনকে নিয়ে পুরো ঢাকা শহরে ছিনতাই শুরু করেন। মানুষের সন্দেহ এড়াতে তিনি অভিনব কৌশল গ্রহণ করেন।

তিনি আরো বলেন, প্রতিবার ছিনতাইয়ে বের হওয়ার আগে বিউটি পার্লারে গিয়ে সেজে আসেন মুক্তা। পার্লারের সাজ এবং বেশভূষা দেখে উচ্চবিত্ত মহিলা মনে হওয়ায় সহজেই কেউ সন্দেহ করতো না তাকে। আর এই সুযোগ কাজে লাগিয়ে ছিনতাই করতেন মুক্তা।

মুক্তার চুরির হাতেখড়ি মায়ের কাছে, এখন নিজেই ছিনতাইকারীদের লিডার।

রোববারও একই কায়দায় শাওন আফরোজ নামে এক মেয়ের মোবাইল ও ব্যাগ নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন মুক্তা। কিন্তু মেয়েটির চিৎকারে আশপাশের লোক এসে তাকে আটক করে। পরে ৯৯৯-এ কল করলে মিরপুর মডেল থানার একটি দল গিয়ে তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, মুক্তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে। তিনি সাতবার গ্রেফতারও হন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]