মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দল হারায় প্রাণ দিতে হলো ক্লাব প্রেসিডেন্টকে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

ফুটবল বিশ্বে লাতিন আমেরিকার বেশ খ্যাতি রয়েছে। কেননা ওই অঞ্চলটির ফুটবলার সারা বিশ্বেই ছড়িয়ে ছিটিয়ে আছেন। এমনকি বিশ্বমঞ্চেও তার আধিপত্য চোঁখে পড়ার মতো। কিন্তু সেই অঞ্চলের দেশ কলম্বিয়ায় ঘটেছে এক মর্মান্তিক ঘটনা।

সোমবার কলম্বিয়ার দ্বিতীয় বিভাগ ফুটবল দল টাইগ্রেস এফসির বিপক্ষে মাঠে নামে অ্যাটলেটিকো এফসি। এ ম্যাচে প্রতিপক্ষের কাছে ৩-২ ব্যবধানে হেরে যায় টাইগ্রেস এফসি। আর তাতেই ক্লাব প্রেসিডেন্ট এডগার পায়েজকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

ম্যাচ শেষে নিজের কন্যাকে সঙ্গে নিয়ে ব্যক্তিগত গাড়িতে বাসায় ফিরছিলেন ৬৩ বছর বয়সী এডগার পায়েজ। সে সময় স্টেডিয়ামের কাছেই দুই ব্যক্তি মোটরসাইকেলে করে এসে খুব কাছ থেকে এডগার পায়েজকে গুলি করেন। খবর রয়টার্সের।

গুলিতে পিতার মৃত্যু হলেও, সাথে থাকার কন্যার কিছু হয়নি। তাকে আতঙ্কগ্রস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, এ ঘটনায় দ্রুত তদন্ত চলছে এবং দুর্বৃত্তদের গ্রেফতার করা হবে।

প্রেসিডেন্টের মৃত্যুর পর ক্লাবের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘টাইগ্রেস পরিবার এবং ক্রীড়ামনস্ক সব মানুষই এই ঘটনায় বিধ্বস্ত হয়ে পড়েছে।’

বিবৃতিতে আরো লেখা হয়েছে, ‘দলের প্রতি তার (পায়েজ) নিবেদন, অঙ্গীকার ছিল অসাধারণ। আমাদের অঞ্চলে খেলাধুলার প্রসারে তার ভূমিকা অনস্বীকার্য। যিনিই তার কাছাকাছি হওয়ার সুযোগ পেয়েছেন, তিনিই জানেন, খেলাধুলার প্রতি কতটা অন্তপ্রাণ ছিলেন এডগার পায়েজ।’

কলম্বিয়ান পেশাদার ফুটবল লিগ মেজর ডিভিশনের প্রেসিডেন্ট ফার্নান্দো জারামিলো বলেন, ‘এই ঘটনায় আমরা ক্ষুব্ধ। দ্রুত জড়িতদের গ্রেফতার এবং শাস্তি নিশ্চিত করতে হবে। একই সঙ্গে পায়েজের ফুটবলের প্রতি নিবেদন ছিল আমাদের সবার জন্য অনুকরণীয়।’

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]