শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পরকীয়ার জেরে স্বামীকে হত্যা, স্ত্রীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

যশোরের চৌগাছা উপজেলায় পরকীয়ার জেরে স্বামী মজনু হত্যার দায়ে স্ত্রী মর্জিনা খাতুনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, চৌগাছা উপজেলার সিংহঝুলী গ্রামের মজনুর রহমান মজনুর সঙ্গে তারই মামাতো বোন ঝিনাইকুন্ডু গ্রামের মর্জিনার বিয়ে হয়। আর্থিকভাবে দুর্বল থাকায় মজনুর তার নানাশ্বশুর বাহার আলীর বাড়িতে ঘর করে থাকতেন। তাদের সংসারে দুটি সন্তান রয়েছে। বিয়ের প্রায় ২০ বছর পর ২০১৬ সালের ১০ মার্চ রাতে ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় মজনুর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে আত্মহত্যা করেছে এমনটিই প্রচার হয়। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়।

তবে ময়নাতদন্তে ওঠে আসে মজনু আত্মহত্যা করেননি। তাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ২০১৬ সালের ১২ আগস্ট মজনুর মা জোলেখা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে চৌগাছা থানায় হত্যা মামলা করেন। পরবর্তীতে এ মামলার তদন্তের দায়িত্ব পায় সিআইডি। সিআইডির তদন্তে ওঠে আসে এ হত্যার সঙ্গে জড়িত ছিলেন মজনুর স্ত্রী মর্জিনা। সিআইডি পুলিশ পরিদর্শক হারুন অর রশিদ মর্জিনাকে অভিযুক্ত করে ২০১৭ সালের ৫ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেন।

আদালতের কাছে প্রমাণ হয় মজনু শারীরিকভাবে অসুস্থ ছিলেন ও তেমন কোনো কাজ করতে পারতেন না। অভাবের সংসারে ওইদিন খাবার নিয়ে ঝগড়া হয় দুজনের মধ্যে। এছাড়া প্রতিবেশী এক নারীর সঙ্গে অবৈধ সম্পর্ক ছিল মজনুর। এসব বিষয়ে ক্ষোভে স্বামীকে হত্যা করেন মর্জিনা। মঙ্গলবার মর্জিনার উপস্থিতিতে স্বামী হত্যার দায়ে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৬ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]