সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় টান টান উত্তেজনায় ফুটবলের ফাইনাল

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়ায় ‌জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় ট্রাইব্রেকারে ৪-২ গোলে কসবা উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। বুধবার বিকেল চারটা থেকে ছয়টা পর্যন্ত জেলা প্রশাসনের আয়োজনে জেলা শহরের নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। এ সময় ডিসি মো. শাহগীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এসপি মোহাম্মদ শাখাওয়াত হোসেন, ৬০ বিজিবির সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক মুহাম্মদ আশিক হাসান উল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী।

জানা যায়, ১৬ সেপ্টেম্বর বিকেল থেকে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়। জেলার নয়টি উপজেলা এবং ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাসহ ১০টি দল টুর্নামেন্টে অংশ নেয়। জেলা শহরের নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। খেলা চলাকালীন সময়ে প্রত্যেক দল ৫ জন করে খেলোয়ার পরিবর্তন করতে পেরেছেন।

জেলা প্রশাসক ফুটবল টুর্ণামেন্টে খেলােয়াড় বাছাই উন্মুক্ত হওয়ায় প্রত্যেক দল দেশ-বিদেশের বিভিন্ন ক্লাবের তারকা ফুটবলার খেলায় অংশ গ্রহণ করেছেন। বুধবার ফাইনাল খেলা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের জেলার সরকারি শিশু পরিবার ও আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করেন। ফাইনাল খেলা উপলক্ষে কড়া রোদ উপেক্ষা করে স্টেডিয়ামের গ্যালারি দর্শকে পরিপূর্ণ ছিল। গ্যালারিতে জায়গা না থাকায় দর্শকরা মাঠের চারপাশে অবস্থান নেন।

সোয়া চারটার দিকে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা ও কসবা উপজেলার মধ্যে ফাইনাল খেলা শুরু হয়। টান টান উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলার নির্ধারিত ৯০ মিনিট সময়ে কোনো দলই গোল করতে পারেনি। পরে খেলার ফলাফল নির্ধারণ করা হয়। ট্রাইব্রেকারের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোনো ভাবেই দর্শকদের উম্মাদনা ধরে রাখতে পারেনি। দর্শকরা গোলবারের চারপাশ ঘিরে জড়ো হয়ে পছন্দের খেলোয়াড়দের বাড়তি উৎসাহ যোগান।

অবশেষে ট্রাইব্রেকারে ৪-২ গোলে কসবা উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা।

সন্ধ্যা ছয়টার দিকে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে অংশ নেয়া সকল দলকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। প্রধান অতিথি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম বিজয়ী দল ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার হাতে জেলাপ্রশাসক গোল্ডকাপের চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন।

খেলা দেখতে আসা রফিকুল ইসলাম জানান, আজ খেলা দেখে আমরা খুবই আনন্দিত ও উৎফুল্ল। স্টেডিয়াম এতো দর্শক অনেক দিন পরে দেখলাম, আজ ফুটবল যেনে তার জীবন পেয়েছে। প্রতিবছরই যেনো এই টুর্ণামেন্ট অনুষ্টিত হয়, সেই প্রত্যাশা করি।

কসবা থেকে আসা শাহান উদ্দিন বলেন, অনেক সুন্দর একটা ম্যাচ দেখলাম। এতো দর্শক অনেক দিন পরে মাঠে দেখলাম। প্রতি বছরই যেনো গ্রাম বাংলার এই জনপ্রিয় ফুটবল খেলা জেলা প্রশাসন আয়োজন করে সেই প্রত্যাশা করি।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]