শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে ছিনতাই চক্রের ৯ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

রাজশাহী নগরীতে সংঘবদ্ধ ছিনতাই ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের নয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় নগর পুলিশের মুখপাত্র মো. জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বুধবার দিনব্যাপী অভিযানে নগরীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আনফোর রহমান পাপ্পু (২১), এসএম সাজেদুর রহমান সৈকত (২০), মীর ওয়াসিউজ্জামান ওয়াসিম (২০), হাবিব (২৪), মাহফুজুর রহমান আলভী (২৪), মাসুদ রানা মিম (২৩), শিমুল (২২), সাব্বির হোসেন সুবাস (২৬) এবং তন্ময় ইসলাম সজিব (২৭)। তারা রাজশাহী নগরীর বাসিন্দা।

নগর পুলিশের মুখপাত্র জামিরুল ইসলাম জানান, জাহিদ হাসান জুয়েল নামে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র গত ১২ সেপ্টেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় থেকে মেসে ফিরছিলেন। পথে পূর্ব পরিচিত পাপ্পু তাকে ফোন করে শাহমখদুম থানার বড়বনগ্রাম শেখপাড়ার একটি চায়ের দোকানে ডাকেন। কিছুক্ষণ পর জুয়েল সেখানে যান। পরে দূরে কোথাও গিয়ে আরো কিছু খাওয়ার কথা বলে তাকে ওয়াসিমের মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে বিভিন্ন দিকে ঘোরাঘুরি করেন।

একপর্যায়ে তারা বালিয়াপুকুরের ভেতরের রাস্তার দিকে যেতে থাকলে জুয়েল বাঁধা দেন। জুয়েল তাদের সঙ্গে যেতে অসম্মতি জানান। এ সময় জুয়েলকে ছুরি ভয় দেখিয়ে তাকে জোর করে একটি আম বাগানের নিয়ে যান। সেখানে তারা সবাই মিলে জুয়েলকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারে জখম করেন। এ সময় জুয়েলের কাছে থাকা ছয় হাজার টাকা, একটি এয়ার হেডফোন, দুইটি স্মার্ট ওয়াচ এবং একটি মোবাইল ফোন কেড়ে নেয়া হয়।

এছাড়া জুয়েলকে ভয় দেখিয়ে তার বিকাশ নম্বরে থাকা ছয় হাজার ৪০০ টাকা সেন্ডমানি করে নেন। একইসঙ্গে তার কাছে আরো ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন গ্রেফতারকৃতরা। জুয়েল তার দুলাভাইকে অবগত করলে তিনি পাঁচ হাজার টাকা বিকাশে পাঠান। বিষয়টি কাউকে না জানানোর জন্য দুলাভাই জাহিদকেও ভয়ভীতি দেখানো হয়। কাউকে জানালে আবারো জুয়েলকে তুলে নিয়ে যাওয়ারও হুমকি দেন তারা। পরে জুয়েল এ বিষয়ে শাহ্‌মখদুম থানায় অভিযোগ করেন। ঐ অভিযোগের পরিপ্রেক্ষিতে শাহ্‌মখদুম থানা পুলিশ নগরীর কাশিয়াডাঙ্গা ও বোয়ালিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা চালিয়ে তাদের গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, তারা সংঘবদ্ধ ছিনতাই ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের সক্রিয় সদস্য। মাদক ব্যবসা, চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও মারামারির সঙ্গে তারা জড়িত। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]