মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়াকাটায় রাখাইন জাদুঘর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

পটুয়াখালীর কুয়াকাটায় রাখাইন জাদুঘর উদ্বোধন করা হয়েছে। কুয়াকাটার অন্যতম ভ্রমণ স্পট হিসেবে খ্যাত মিশ্রীপাড়া বৌদ্ধবিহারের কাছে জাদুঘরটি প্রতিষ্ঠা করেন মিশ্রীপাড়া সিমা বৌদ্ধবিহারের সভাপতি মংলাচিং রাখাইন।

বৃহস্পতিবার জাদুঘরটি পরিদর্শন শেষে উদ্বোধন করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর হোসেন।

লতাচাপলী ইউনিয়নের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন মাননু, মিশ্রীপাড়া বৌদ্ধবিহারের বিহার অধ্যক্ষ উত্তম মহাথেরসহ অনেকে।

জাদুঘরের প্রতিষ্ঠাতা মংলাচিং রাখাইন বলেন, আমাদের রাখাইন সম্প্রদায় এখন বিলীন হওয়ার পথে। তাই আমি রাখাইনদের ইতিহাস এবং ঐতিহ্য ধরে রাখতে এ আয়োজন করেছি। এরই মধ্যে অনেক সাড়া পেয়েছি, পর্যটকরাও অনেক উপভোগ করছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, পর্যটন কেন্দ্র কুয়াকাটা আরো একটি মাইলফলক পূর্ণ করল। রাখাইনদের নিয়ে অনেকের আগ্রহ থাকে। আশা করি, এ আয়োজনটি তাদের পূর্ণতা দেবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]