মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোলায় ব্লক ধসে নিহত ১, ভাঙন আতঙ্কে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ভোলায় ব্লক ধসে নিহত ১, ভাঙন আতঙ্কে এলাকাবাসী

ভোলার ইলিশা লঞ্চঘাটে ব্লক ধসে এক নারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছে শিশুসহ চার জন। ব্লক চাপা পড়ে ডুবে গেছে তিনটি মাছ ধরার ট্রলার। ব্লক ধস অব্যাহত থাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে ঘাট এলাকার বাসিন্দাদের মধ্যে। তবে ধসে যাওয়া ব্লক রক্ষায় সার্ভে করে জরুরি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

সোমবার (২ অক্টোবর) দুপুর ১২ টার কিছু পরে ইলিশা লঞ্চঘাটের দুই পল্টুনের মাঝামাঝি প্রায় ৪০ মিটার ব্লক ধসে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহত লাইজু বেগম সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা এবং দুই সন্তানের মা। লাইজু মাছ ঘাটে ঘুরে জেলেদের কাছ থেকে মাছ সংগ্রহ করত।

আহতদের মধ্যে শিশু মরিয়মের (৫) অবস্থা গুরুতর। তাকে ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার দুপুরে ইলিশা লঞ্চঘাটের দুই পল্টুনের মাঝামাঝি প্রায় ৪০ মিটার ব্লক ধসে পড়ে। এসময় ধসে যাওয়া ব্লকের ওপর দাঁড়িয়ে থাকা লাইজু নদীর মধ্যে পড়ে জালে পেঁচিয়ে যান। ব্লক চাপা পড়ে ডুবে যায় মাছ বিক্রির জন্য নদীর তীরে নোঙর করে রাখা তিনটি ট্রলার এবং শিশু মরিয়ম। শিশুটি তখন ট্রলারের ওপর অবস্থান করছিল। তাৎক্ষণিক অন্য জেলেরা লাইজু বেগমকে মৃত অবস্থায় এবং মরিয়মকে আহতাবস্থায় উদ্ধার করে। এসময় তাড়াহুড়া করে সরতে গিয়ে আরও তিন জন আহত হয়েছেন। গুরুতর আহত মরিয়মকে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শাহিন ফকির জানান, পুলিশ মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ হাসানুজ্জামান জানান, তারা ধসে যাওয়া এলাকায় সার্ভে করছেন। সার্ভে শেষে ব্লকধস ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসেছে।

৬ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত ইলিশাঘাটের ১৫৫ মিটার ব্লক ধসে গেছে। ধস ঠেকাতে পানি উন্নয়ন বোর্ড ২৮ হাজার বালুভর্তি জিও ব্যাগ ফেলেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৭ অপরাহ্ণ | সোমবার, ০২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]