সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফোন করে সেই রেফারির কাছে ক্ষমা চেয়েছিলেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ফোন করে সেই রেফারির কাছে ক্ষমা চেয়েছিলেন মেসি

সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। মাঠে মেধার সর্বোচ্চ ব্যবহারে সবার চেয়ে এগিয়ে তিনি। মাঠে তার অতিমানবীয় ফুটবল গত দেড়যুগ ধরে মুগ্ধ করেছে মানুষকে। তবে মাঠের বাইরেও আছেন একজন মেসি। নিজের নম্র ব্যবহারে যিনি প্রায় সকলকেই মোহিত করেছেন।

এবার মেসির তেমনই এক অসামান্য ব্যবহারের সাক্ষী হলেন স্প্যানিশ রেফারি মাতেও লাহোজ। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের ম্যাচ পরিচালনা করে আলোচনায় এসেছিলেন তিনি। সেই এক ম্যাচেই যে ১৪ হলুদ কার্ড আর ১ লাল কার্ড দেখিয়েছিলেন এই রেফারি। মেসির সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ও হয়েছিল তার।

তবে এমন উত্তপ্ত বাক্য বিনিময়ের পর মেসি নাকি ফোন করে ক্ষমাও চেয়েছিলেন মাতেও লাহোজের কাছে। ট্রিবিউনা পত্রিকায় এক সাক্ষাৎকারে লাহোজ জানান, লিওনেল মেসি আমাকে ফোন করেছিল। সে আমাকে যত কথা বলেছে, তার জন্য ক্ষমা চেয়েছে। বলেছে, ম্যাচের পর সে নিজের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেনি।

এর আগে ইংল্যান্ডের দ্য মিররে দেওয়া এক সাক্ষাতকারে মেসি জানিয়েছিলেন, বিশ্বকাপ জিতেও পুরোপুরি তৃপ্ত নন তিনি। মেসির ভাষ্য, নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মেজাজ হারানোর কারণে অনুতপ্ত। সেই ম্যাচে রেফারি লাহোজ ছাড়াও ডাচ কোচ লুইস ভ্যান হালের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন মেসি।

ডাচদের বিপক্ষে সেই ম্যাচের পর বড় রকমের বিতর্কেই জড়িয়ে পড়ে আর্জেন্টিনার তারকারা। মেসি ছাড়াও রেফারি লাহোজের বিপক্ষে সরব হয়েছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এমনকি তাকে ‘অকেজো’ বলতেও ছাড়েননি তিনি। সেই ম্যাচের পর রেফারি লাহোজকে স্পেনে ফেরত পাঠায় ফিফা।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]