মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষের সেবা করা একটি উত্তম ইবাদত: দয়াল বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

মানুষের সেবা করা একটি উত্তম ইবাদত: দয়াল বড়ুয়া

জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা, চবি অ্যালামনাই বসুন্ধরার সভাপতি ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী দয়াল কুমার বড়ুয়া বলেছেন, মানুষের সেবা করা, দুখী মানুষের পাশে দাঁড়ানো একটি উত্তম ইবাদত। যুগে যুগে মনীষীগণ মানব সেবার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। মানুষ সৃষ্টির সেরা জীব- আশরাফুল মাখলুকাত। আমাদের সমাজে অনেক সময় দেখা যায় অনেকে নানা দুঃখ-কষ্টে জর্জরিত হচ্ছে কিন্তু খোঁজ-খবর নেয়ার কেউ নেই। এটি হওয়ার কারণ হলো, আমরা নিজেরা ভালো থাকার চেষ্টা করি। মানুষকে ভালোবাসি না। মানবসেবার বিভিন্ন দিক আছে। যদি তা ছোট ক্ষেত্রও হয়, তবে তার দিকে লক্ষ্য রাখা উচিত।

তিনি রাজধানীর উত্তরখান মাজারে একটি ধর্মীয় সভায় এসব কথা বলেন।
দয়াল কুমার বড়ুয়া বলেন, মানব সেবায় যারা জড়িত তাদের সবার মাঝে এ কাজের প্রতি উদ্বুদ্ধকারী হিসেবে যে শক্তি কাজ করে, সেটা হচ্ছে মানুষের মানবতাবোধ। যার মাঝে মানবতাবোধ আছে সেই মানবসেবার একাজে এগিয়ে আসে। বর্তমান সময়ে এ মানবতাবোধের প্রয়োজন সবচেয়ে বেশি।
কারো প্রতিবেশি যদি পেটে ক্ষুধা নিয়ে রাত যাপন করে, কেউ যদি কোনো পথশিশুকে ক্ষুধার তড়নায় কাতরাতে দেখে আর সে যদি ক্ষুধার্ত প্রতিবেশি কিংবা ক্ষুধার্ত পথশিশুর পাশে এসে না দাঁড়ায়, তাহলে বুঝতে হবে তার মাঝে মানবতার লেশমাত্রও নেই।
শাহ কবির (রহ.) মাজার ওয়াকফ এস্টেটের সদস্য সচিব মেহেদী হাসান তনয়ের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন শাহ কবির (রহ.) আশেকান  ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক বি এম আলমগীর প্রমুখ।
Facebook Comments Box
advertisement

Posted ২:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]