শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘চরকি’ এবার ভারতে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

‘চরকি’ এবার ভারতে

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি বাংলাদেশ দাপিয়ে এবার কাজ শুরু করেছে কলকাতায়। বুধবার (৪ অক্টোবর) কলকাতার দ্য ওবেরয় গ্র্যান্ড হোটেলে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে এ ঘোষণা এসেছে।

এদিকে পশ্চিমবঙ্গে যাত্রা শুরু উপলক্ষে বুধবার দুপুর ১২টায় চরকির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। শুরুতেই স্বাগত বক্তব্য দিয়ে উপস্থিত সবাইকে আমন্ত্রণ জানান চরকির কনটেন্ট প্রধান অনিন্দ্য ব্যানার্জি। এরপর পর্দায় দেখানো হয় চরকি নিয়ে নির্মিত একটি ভিডিও।

এরপর মঞ্চে আসেন চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি। তিনি বলেন, ‘চরকি যাত্রার শুরু থেকেই বাংলাদেশের প্রতিভাদের নিয়ে কাজ করে আসছে। আমাদের ইচ্ছা, সারা পৃথিবীর বাঙালিদের সঙ্গে বাংলা কনটেন্ট দিয়ে কানেক্ট করা। সে কারণেই এ পর্যায়ে এসে কলকাতার গুণী পরিচালক, প্রযোজক, শিল্পীদের সঙ্গে চরকি যেন কাজ করতে পারে, সেই জায়গা থেকে এ যাত্রা শুরু করা। চরকি এখন দুই বাংলার ট্যালেন্ট নিয়ে কাজ করবে।’

রেদওয়ান রনি আরও বলেন, ‘দর্শকের জন্য উপহার হচ্ছে, তারা স্থানীয় মুদ্রায় (ভারতীয় মুদ্রা) খুব সহজে পেমেন্ট করে চরকি দেখতে পারবেন। আবার ইন্ডাস্ট্রির জন্য বড় উপহার হচ্ছে, এখানে লোকাল প্রোডাকশন নির্মাণ করবে চরকি। কলকাতাসহ সারা পৃথিবীর দর্শক প্রথম থেকেই যে চরকির সঙ্গে ছিলেন, সেটা নিয়ে আমরা আনন্দিত। এখন চরকি কলকাতায় কনটেন্ট নির্মাণ শুরু করতে পারবে, সেটা ভেবেও আনন্দিত।’

সংবাদ সম্মেলনে রেদওয়ান রনির বক্তব্যের পর অনিন্দ্য ব্যানার্জির সঞ্চালনায় আয়োজন করা হয় দুই বাংলার পরিচালক, অভিনেতা ও অভিনেত্রীদের নিয়ে আলোচনা পর্ব। এ পর্বে কথা বলেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি এবং বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

এরপর সাংবাদিকদের প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেন রেদওয়ান রনি ও অনিন্দ্য ব্যানার্জি। পরে আলোচনায় অংশ নেন পশ্চিমবঙ্গের দুই সুপরিচিত তারকা স্বস্তিকা মুখার্জি ও অভিনেতা ঋত্বিক চক্রবর্তী এবং দুই বাংলায় সমান জনপ্রিয় বাংলাদেশি অভিনেতা চঞ্চল চৌধুরী। তাদের পর মঞ্চে কথা বলেন অভিনেত্রী তমা মির্জা ও অভিনেতা সৌরভ দাস। শেষে মঞ্চে দলগত ছবি তোলার মধ্য দিয়ে শেষ হয় সংবাদ সম্মেলনের আনুষ্ঠানিকতা।

এ সময় আরও উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের নির্মাতা কৌশিক গাঙ্গুলি, অরিন্দম শীল, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, সোহিনী সরকার, বাংলাদেশের নির্মাতা রায়হান রাফী, শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার শ্রীকান্ত মেহতা এবং প্রযোজক, সাংবাদিক, সামাজিক যোগাযোগমাধ্যমের কনটেন্ট রিভিউয়ারসহ অনেকেই।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]