মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করতে চায় নেদারল্যান্ডস

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করতে চায় নেদারল্যান্ডস

শক্তির বিচারে এবারের বিশ্বকাপে সবচেয়ে দুর্বল দল ধরা হচ্ছে নেদারল্যান্ডসকে। এবারের বিশ্বকাপে ইউরোপের দেশটি তাদের মিশন শুরু করবে পাকিস্তানের বিপক্ষে। তবে শক্তির বিচারে পিছিয়ে থাকলেও, আনপ্রেডিক্টেবল পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় ডাচরা।

বাছাইপর্ব খেলে বিশ্বকাপের মূল পর্বের টিকিট কেটেছে নেদারল্যান্ডস। সেই বাছাইপর্বে ডাচরা ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, স্কটল্যান্ডের মতো দলের বাঁধা পাড় করে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে। ফলে শক্তির বিচারে এবারের বিশ্বকাপে সবচেয়ে দুর্বল দল হলেও, তারাও অঘটন ঘটাতে পারে।

নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস বুধবার (৪ অক্টোবর) যোগ দিয়েছিলেন অধিনায়কদের মিলনমেলায়। সেখানে তিনি বলেন, বিশ্বকাপ সকল দলের জন্যই কঠিন হবে। চমক দেখানোর প্রত্যাশা নিয়েই মাঠে নামবে তারা। সেই চমকের শুরুটা তারা করতে চায় পাকিস্তানকে হারিয়ে।

অ্যাডওয়ার্ডস বলেন, ‘আমি মনে করি এই টুর্নামেন্টে সব খেলাই কঠিন হতে চলেছে। তবে স্পষ্টতই পাকিস্তান খুব ভালো দল। তবে আমরা এই টুর্নামেন্টে চমকপ্রদ কিছু করতে চাই। এটা হায়দরাবাদে পাকিস্তানের বিপক্ষেও হতে পারে।’

আনপ্রেডিক্টেবল দল পাকিস্তান দুর্বল দলের সঙ্গে হারার রেকর্ড আছে। গত বছরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা জিম্বাবুয়ের বিপক্ষে হেরে গিয়েছিলো। যদিও সেবার খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপের ফাইনালও খেলেছিল তারা। ফলে পাকিস্তানকে নিয়ে কিছুই বলা যায় না।

আর কিছুক্ষণ পরই শুরু হবে ২০২৩ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। প্রথম ম্যাচেই মাঠে নামবে গত বারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তার পরের দিন অর্থাৎ ৬ অক্টোবর নেদারল্যান্ডসের মুখোমুখি হবে পাকিস্তান।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]