মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাধীনতা সংগ্রামে জাতীয় শ্রমিক লীগের ভূমিকা ঐতিহাসিক: শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

স্বাধীনতা সংগ্রামে জাতীয় শ্রমিক লীগের ভূমিকা ঐতিহাসিক: শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিক লীগ ঐতিহাসিক ভূমিকা পালন করে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জাতীয় শ্রমিক লীগের হাজার হাজার নেতাকর্মী স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ এবং জীবন উৎসর্গ করেন।

বুধবার ঢাকায় শ্রম ভবনের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শ্রমিক লীগের অর্ন্তভুক্ত ঢাকাস্থ বিভিন্ন জাতীয় ও বেসিক ইউনিয়নের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বেগম মন্নুজান সুফিয়ান বলেন, প্রধানমন্ত্রী শ্রমিকদের প্রতি অত্যন্ত সহনশীল। এ সময় শ্রমিকদের প্রতি ড. ইউনূসের বিভিন্ন বৈষম্যমূলক আচরণের কথাও তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, ড. ইউনূস দেশের একজন জ্যেষ্ঠ নাগরিক। তিনি নোবেল পুরস্কার পেয়েছেন। বাস্তবতা হচ্ছে শ্রমিকদের ৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার কথা ছিল, সেটির মূল্য হচ্ছে ১২০০ কোটি টাকা। তা ঘুষ প্রদান ও জালিয়াতির মাধ্যমে ৪০০ কোটি টাকায় নামিয়েছেন তিনি। তবে সেটিও প্রদান করেননি।

প্রসঙ্গত, গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের অর্থ আত্মসাতের অভিযোগেও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও নোবেল বিজয়ী ড. ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। বিভিন্ন ক্ষেত্রে শ্রম আইন লঙ্ঘন করায় তিনি বিচারের মুখোমুখি হয়েছেন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ (সিবিএ) এর সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মিয়া, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) এর সভাপতি মো. মশিউর রহমান, বাংলাদেশ কৃষি ব্যাংক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এর সভাপতি মো. মমিনুল হক মোমিন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]