সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব জাহাঙ্গীর আলম

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৬ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব জাহাঙ্গীর আলম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীর আলম। এর আগে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শামসুল আরেফিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

জাহাঙ্গীর আলম ২০২২ সালের ১৮ মে সচিব পদে পদোন্নতি প্রাপ্ত হন এবং ১৯ মে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগদান করেন। তিনি এবার স্বাস্থ্যসেবা বিভাগের সদ্যবিদায়ী সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদারের স্থলাভিষিক্ত হয়েছেন।

জাহাঙ্গীর আলম ১৯৯৩ সালের ১ এপ্রিল বিসিএস একাদশ ব্যাচের প্রশাসন ক্যাডারের সদস্য হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। চাকরি জীবনে তিনি মাঠ প্রশাসনে সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষা মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগে উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর তিনি ২০১২ সালের জুলাই হতে ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ হিসেবে দায়িত্ব পালন করেন। যুগ্মসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্তির পর তিনি জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে অতিরিক্ত সচিব হিসাবে পদোন্নতি পেয়ে একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। ২০২১ সালের ২৫ মার্চ তিনি অতিরিক্ত সচিব হিসাবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে যোগদান করেন। অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সুন্দরবন গ্যাসফিল্ডস কোম্পানি ও সিলেট গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের (এসজিসিএল) চেয়ারম্যান ও বিভিন্ন কোম্পানির পরিচালক পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]