শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টয়লেটে গিয়ে উধাও ফুটবলার, একজন কম নিয়ে খেলল বার্সা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৭ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

টয়লেটে গিয়ে উধাও ফুটবলার, একজন কম নিয়ে খেলল বার্সা

চ্যাম্পিয়ন্স লিগে নিজের অভিষেক ম্যাচে বার্সেলোনার হয়ে খেলতে নেমেছিলেন লামিন ইয়ামাল। কিন্তু সেই অভিষেক ম্যাচে তার খেলা নিয়ে নয়, আলোচনা হচ্ছে অদ্ভুত এক কাণ্ড নিয়ে।

ম্যাচের তখন ১৯ মিনিট বাকি। এমন সময়ে কাউকে না জানিয়েই মাঠ ছেড়ে গিয়েছিলেন বার্সা তারকা, সেটাও আবার টয়লেটের চাপ নিয়ে। যার জন্য বেশ অস্বস্তিতে পড়তে হয়েছিল বার্সা কোচ জাভিকে।

এফসি পোর্তোর বিপক্ষে খেলতে নেমে ইয়ামাল যখন মাঠ ছাড়েন, তখন বার্সালোনা ১-০ গোলে এগিয়ে। এর আগেই ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছিলেন বার্সা ফরোয়ার্ড রবার্ট লেওয়ানডস্কি।

এরপর যখন বিপক্ষ দলের একজন খেলোয়াড় ইনজুরিতে পড়েন, তখন ইয়ামাল কাউকে না জানিয়েই মাঠের বাইরে চলে যান। এ সময় কৌশল করে বলে লাথি মারেন ১৬ বছর বয়সী স্প্যানিশ উইঙ্গার। যাতে প্রতিপক্ষ দলের খেলোয়াড়কে চিকিৎসা দেওয়া ও বল মাঠে ফিরিয়ে আনতে বেশি সময় ব্যয় হয়।

ইয়ামালের লক্ষ্য ছিল, পোর্তোর খেলোয়াড়কে চিকিৎসা দিতে ও বল মাঠে ফেরাতে যে সময় লাগবে সেই সময়ের মধ্যে তিনি মাঠে ফিরে আসবেন। তাই ১০ জনের দল রেখেই তিনি গোপনে মাঠ ছেড়েছিলেন।

পোর্তোর ঘরের মাঠ ড্রাগনে সেদিন ১০ দলের দল নিয়ে প্রায় ৯ মিনিট খেলতে হয় বার্সালোনাকে। কেননা বার্সা কোচ জাভি ভেবেছিলেন, ইয়ামাল দ্রুত মাঠে ফিরে আসবেন। কিন্তু টয়লেটে গিয়ে আর ফিরছিলেন না ইয়ামাল।

এরপর কোনো উপায়ন্তর না দেখে ৮০তম মিনিটে তার বদলি হিসেবে মার্কোস আলোনসোকে মাঠে নামান জাভি। ম্যাচ শেষে বার্সা কোচ জানিয়েছেন, লামিন পুরো ম্যাচ জুড়ে অসুস্থ বোধ করছিলেন। যখন তিনি মাঠ ছেড়েছেন, সরাসরি টয়লেটেই গিয়েছিলেন।

লামিন ইয়ামাল চ্যাম্পিয়নস লিগে অভিষেক হওয়া ফুটবলাদের মধ্যে সর্বকনিষ্ঠ। মাত্র ১৬ বছর বয়সে ইউরোপের সেরা লিগ প্রতিযোগিতায় তিনি খেলার সুযোগ পেয়েছিলেন। যদিও অভিষেক ম্যাচটি ভালোভাবে শেষ করতে পারেননি এই স্প্যানিশ তারকা।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩০ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]