সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব-মিরাজের ঘূর্ণিতে অল্পতে আটকে গেল আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৭ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

সাকিব-মিরাজের ঘূর্ণিতে অল্পতে আটকে গেল আফগানিস্তান

সাকিব আল হাসান ও মেহেদী হাসানের ঘূর্ণিতে কুপোকাত আফগানিস্তান। ১৫৬ রানে অলআউট হয়েছে তারা। সাকিব ও মিরাজ দুজনই নিয়েছেন তিনটি করে উইকেট।

শনিবার (৭ অক্টোবর) আফগানদের উদ্বোধনী জুটি ভাঙতেই পারছিল না টাইগাররা। শেষে সাকিব আল হাসানের ঘূর্ণিতে কুপোকাত নাজিবউল্লাহ জাদরান। দ্বিতীয় ওভারে বল করতে এসেই জাদরানের উইকেট নিয়েছেন সাকিব। ২২ রান করা জাদরানকে ফেরান সাকিব। তার বলে তানজিদ তামিমকে ক্যাচ দিয়ে ফেরেন আফগান ওপেনার।

এরপর রহমত শাহকে নিয়ে রানের চাকা ঘুরাচ্ছিলেন রহমানউল্লাহ গুরবাজ। দুজনে মিলে ৩৬ রানের জুটি গড়ার পর পানি বিরতি দেয়া হয়। সেই জুটি ভাঙেন সাকিব। এবার সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে ক্রিজের ভেতরই লিটন দাসকে ক্যাচ দেন রহমত। ২৫ বলে ১৮ রান করেন আফগান ব্যাটার।

হাশমতউল্লাহ শহীদিকে ফেরান মেহেদী হাসান মিরাজ। মিরাজের বলে বাউন্ডারি মারতে গিয়ে তাওহীদ ‍হৃদয়ের হাতে ক্যাচ দিয়েছেন আফগান অধিনায়ক। ৩৮ বলে ১৮ রান করে আউট হয়েছেন তিনি। শহীদি আউট হওয়ার পর আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। তার শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন রীতিমতো বিপজ্জনক হয়ে উঠতে থাকা রহমানউল্লাহ গুরবাজ।

দলীয় ২৯তম ওভারে নিজের ষষ্ঠ ওভার করতে আসেন সাকিব। ওই ওভারে সরাসরি নাজিবউল্লাহ জাদরানের স্টাম্প ভেঙে দেন তিনি। ৫ রানে বিদায় নেন আফগান ব্যাটার। তাসকিনের ব্যাক্তিগত পঞ্চম ওভারে সরাসরি বোল্ড হয়েছেন মোহাম্মদ নবি। ১২ বলে ৬ রান করেন আফগান অলরাউন্ডার। রশিদ খান ফিরে যান ৯ রান করে।

তবে কার্যকরী ইনিংস খেলেন আজমতউল্লাহ। ২০ বলে ২২ রান করেন তিনি, এরপর শরিফুল ইসলামের বলে ইনসাইড এজ হয়ে মাঠ ছাড়েন তিনি। তখন আফগানদের দলীয় রান ১৫৬। স্কোর বোর্ডে রানসংখ্যা স্থির থাকতেই মুজিবকে ফেরান মিরাজ। তিনি নেন রশিদের উইকেটও। নাভিন উল হক ও ফজলহক ফারুকী রানের খাতাই খুলতে পারেননি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]