রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘খুফিয়া’য় দেখা গেল চোখ ধাঁধানো বাঁধনকে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৮ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

‘খুফিয়া’য় দেখা গেল চোখ ধাঁধানো বাঁধনকে

দীর্ঘ বিরতি কাটিয়ে পর্দায় ফিরে অভিনেত্রী আজমেরি হক বাঁধন নিজেকে বিকশিত করলেন নতুন এক রূপে। এ যেন রাজকীয় প্রত্যাবর্তন। কান চলচ্চিত্র উৎসবে রেড কার্পেটে হেঁটে এসেই খবর দিলেন বলিউডের সিনেমায় দেখা যাবে তাকে।

কলকাতার ইন্ডাস্ট্রি পেরিয়ে বলিউডে বাংলাদেশের কোনো তারকাকে দেখা যাবে, এ এক নতুন দিগন্তের সূচনা। বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘খুফিয়া’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক হলো বাঁধনের। ৫ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পায় সিনেমাটি। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা টাবু। আর তার সঙ্গেই স্ক্রিন শেয়ার করেছেন বাংলাদেশের বাঁধন।

বলিউডে বাংলাদেশের কোনো তারকাকে দেখা যাবে এটা যেমন চমকের খবর, তেমনি শুরুতে এ নিয়ে বিভিন্ন আলাপের চর্চা হয়। সেটি কখনো ইতিবাচক কখনো নেতিবাচক। কিন্তু ‘খুফিয়া’ মুক্তির পর সব আলোচনা যেন এখন এক বিন্দুতে। তা হলো চোখ আটকে গেল বাঁধনে।

বলিউডের সিনেমায় এজেন্ট নিয়ে গল্প এখন পান্তাভাতের মতো অবস্থা। সেই একই পাকিস্তান-ভারতের ঘুরপাক। কিন্তু ‘খুফিয়া’য় এমনটা হলো না। বিশাল ভরদ্বাজ বললেন অন্য এক গল্প, ভিন্ন এক আঙ্গিকে।

‘খুফিয়া’ শুরু হয় বাঁধনের চমক দিয়ে। গল্পের কোনোকিছু বলা হয়তো ঠিক হবে না। কারণ শুরু থেকে শেষ পর্যন্ত সিনেমাটি এমন অনেক প্রশ্নের জন্ম দেবে যার উত্তর মিলবে পরতে পরতে। তবে এটুকু বলে রাখি গল্পের মূল জায়গায় রয়েছেন বাঁধন। যাকে ঘিরেই এগিয়ে যায় ঘটনার অনেক শেকড়।

ঘটনার প্রেক্ষাপটে রয়েছে ভারত, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। বাংলাদেশের এক মেয়ের চরিত্রে ‘খুফিয়া’য় দেখা মিলবে বাঁধনকে। গল্পের শুরুটা হয় তাকে দিয়ে। প্রথম দিকে বেশ কিছুক্ষণ দেখা মিলবে এই তারকার। এছাড়াও পুরো সিনেমায় বিভিন্ন অংশে রয়েছেন বাঁধন।

যেহেতু বলিউডের সিনেমায় অভিনয় তার ওপর টাবুর সঙ্গে স্ক্রিন শেয়ার। স্বাভাবিকভাবে চ্যালেঞ্জটা ছিল অনেক। সেই জায়গায় হয়তো উতরে গেছেন বাঁধন। প্রতিটি দৃশ্যে স্বাভাবিক বাঁধনকে দেখা গেছে। বাড়তি কোনো এক্সপ্রেশন, অতিরিক্ত কিছু করতে যাওয়ার চেষ্টা চোখে পড়েনি। আর চরিত্রটির প্রতি তার আত্মবিশ্বাস প্রশংসা করার মতো।

বলিউডে বাঁধনের এই প্রশংসনীয় অভিষেকের পর আশা করা হচ্ছে মুম্বাইয়ের ইন্ডাস্ট্রিতে হয়তো আরও দেখা যাবে এই তারকাকে। আর সেটিই যেন এখন নতুন এক অপেক্ষা বাঁধন ভক্তদের জন্য।

প্রসঙ্গত, অমর ভূষণের জনপ্রিয় গুপ্তচর উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘খুফিয়া’। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন আলী ফজল, আশীষ বিদ্যার্থী, ওয়ামিকা গাব্বি প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৩ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]