সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ামির হয়ে প্রথম হারের স্বাদ পেলেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৮ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

মায়ামির হয়ে প্রথম হারের স্বাদ পেলেন মেসি

লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেয়ার পর থেকেই টানা জয়ের ওপর ছিল তার দল। যার ফলে একটি শিরোপা ঘরে তোলার পাশাপাশি একটির ফাইনাল নিশ্চিত করে আমেরিকার ক্লাবটি। আন্তর্জাতিক বিরতিতে গিয়ে ভ্রমণক্লান্তি ও ইনজুরিতে পড়তে হয় বিশ্বসেরা তারকাকে। এরপরই যেন শনি ভর করে মায়ামির ওপর।

অবস্থা এমন দাঁড়ায় যে জিততেই ভুলে যায় মায়ামি। তবুও আশা ছিল মেসি নামলে জয় নিয়ে মাঠ ছাড়বে মায়ামি। কিন্তু হলো তার উল্টো। ইনজুরি কাটিয়ে জাতীয় দলের হয়ে খেলতে যাওয়ার আগে মায়ামির হয়ে শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন মেসি। কিন্তু ভাগ্য বদল হয়নি মায়ামির।

উল্টো যুক্তরাষ্ট্রে প্রথম হারের তিক্ততা নিয়ে মাঠ ছেড়েছেন বিশ্বজয়ী অধিনায়ক। রোববার (৮ অক্টোবর) ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সিনসিনাটির কাছে ১-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে মায়ামিকে। আর এতে করে মেজর লিগে মায়ামির প্লে অফে খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে।

আর্জেন্টাইন অধিনায়ককে ছাড়া সব মিলে চার ম্যাচ খেলে মায়ামি। যেখানে তারা কোনো জয়ের দেখা পায়নি। এমএলএস-এ সর্বশেষ তিন ম্যাচে দুই জয় ও একটি ড্র নিয়ে আগেই তাদের প্লে-অফে ওঠা কঠিন হয়েছিল। কিন্তু আজকের পরাজয়ে প্লে-অফ স্বপ্ন শেষ হয়ে গেলো মায়ামির।

হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে আগের ৬ ম্যাচের ৫টিতেই মেসি ছিলেন দলের বাইরে। যে একটি ম্যাচে তিনি খেলতে পেরেছিলেন সেটিতেও তিনি মাঠে ছিলেন মাত্র ৩৬ মিনিট। সে ম্যাচে অবশ্য বড় জয় নিয়ে মাঠ ছাড়া ফ্লোরিডার ক্লাবটি।

সিনসিনাটির বিপক্ষে ম্যাচটিতে মেসি ৫৫ মিনিটে থমাস আভিলেসের বদলি হিসেবে মাঠে নামেন। তখনও উভয়দলের স্কোরলাইন গোলশূন্য সমতা। এরপর ৭৮ মিনিটে মায়ামি পিছিয়ে পড়ে আলভারো বারেলের গোলে। এরপর আর কোনো দলই জালের দেখা পায়নি। এর মাধ্যমেই চলতি মৌসুমের এমএলএস যাত্রা শেষ করল মায়ামি।

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ২টি ম্যাচের জন্য মেসিকে রেখে দল ঘোষণা করেন কোচ লিওনেল স্কালোনি। তখনই এলএমটেন ভক্তরা বুঝতে পেরেছিলেন দ্রুতই মাঠে ফিরছেন এ বিশ্বকাপজয়ী। চোট কাটিয়ে মাঠে ফিরলেও খেলায় মেসির যথেষ্ট জড়তা লক্ষ্য করা গেছে।

যে সময়টুকু মাঠে ছিলেন তাতে দুটি ফ্রি-কিক করেন মেসি। একটি মাঠে নামার তিন মিনিটের মাথায় অর্থাৎ ৫৮তম মিনিটে এবং আরেকটি যোগ করা সময়ে। কিন্তু এই দুটিতে তার নেয়া সেগুলো সেই ফ্রি কিকগুলোও সিনসিনাটি গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চলে যায়।

এ হারের ফলে এমএলএস-এ ৩২ ম্যাচে ৯ জয়, ৬ ড্র এবং ১৭ হারে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকার ১৪ নম্বরে থাকল ইন্টার মায়ামি। পরের দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট পেলেও তা আর ইন্টার মায়ামির প্লে অফ খেলার জন্য যথেষ্ট হবে না।

গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে মেসির না থাকাটাই মূলত কাল হয়েছে মায়ামির। মেসির অনুপস্থিতিতে মাত্র ১টি ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। এখনও এমএলএসে দুই ম্যাচ রয়েছে মায়ামির, যেখানে তাদের আর কিছুই পাওয়ার নেই। ১৮ অক্টোবর মায়ামি পরের ম্যাচ খেলবে, তবে সেই ম্যাচটি খেলবেন না মেসি।

একই দিন পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আছে আর্জেন্টিনার। সেজন্য তার আগেই এলএমটের বিশ্বচ্যাম্পিয়ন দলটিতে যোগ দেবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]