মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলে সংগীত উৎসবস্থলে মিলল ২৬০ লাশ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৯ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ইসরায়েলে সংগীত উৎসবস্থলে মিলল ২৬০ লাশ

ইসরায়েলের দক্ষিণাঞ্চলে নেগেভ মরুভূমি থেকে ২৫০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার এ তথ্য জানায় দেশটির উদ্ধারকারী সংস্থা জাকা। নেগেভ মরুভূমিটি কিব্বুৎজ রি-ইম এলাকা ও গাজা উপত্যকার কাছাকাছি। সেখানে চলছিল সুপারনোভা মিউজিক ফেস্টিভ্যাল। সেখানে কয়েক সপ্তাহ ধরেই জড়ো হচ্ছিলেন সংগীতপ্রেমীরা।

শনিবার সকালে ওই অনুষ্ঠানে উপস্থিত হয়ে হামলা চালান হামাস যোদ্ধারা। এতে ঘটনাস্থলেই নিহত হন শত শত মানুষ। ওই সময় শতাধিক মানুষকে অপহরণ করে নিয়ে যায় তারা। খবর বিবিসির।হামলার সময় মিউজিক ফেস্টিভ্যালে উপস্থিত ছিলেন গিলি ইয়োসকোভিচ নামে  এক ইসরায়েলি নারী। তিনি জানান, হামাস যোদ্ধারা যখন অনুষ্ঠানে উপস্থিত হন, ওই সময় সবাই নাচে মত্ত ছিলেন। যোদ্ধারা সেখানে গিয়েই গুলি শুরু করেন। যাকে সামনে পাচ্ছিল, তাকেই গুলি করছিল।

প্রাণ বাঁচাতে গিলি দৌড়ে একটি গাছের আড়ালে লুকিয়ে পড়েন। প্রায় তিন ঘণ্টা সেখানে ছিলেন তিনি। এক পর্যায়ে হিব্রু ভাষায় কেউ কথা বলছেন শুনে বেরিয়ে আসেন। পরে ইসরায়েলি সৈন্যরা তাকে উদ্ধার করে।

গিলি বলেন, আমি দেখছিলাম, চারপাশেই মানুষজন মরে পড়ছে। আমি খুব শান্ত ছিলাম। কোনো চিৎকার করিনি।

তিনি আরও বলেন, পরে আমি  হিব্রু ভাষারি কথা শুনে সৈন্যদের কাছে যাওয়ার সিদ্ধান্ত নিই। আশপাশে তখনো সন্ত্রাসীরা ছিল। তাই আমি হাত ওপরে তুলে এগিয়ে যাচ্ছিলাম, যেন সৈন্যরা আমাকে সন্ত্রাসী না ভাবে। তখন কেউ একজন আমাকে গাড়িতে নিয়ে তোলে।

স্থানীয় সময় শনিবার সকালে গাজা উপত্যকা থেকে কয়েক হাজার রকেট ছোড়ে হামাস। একই সঙ্গে ফিলিস্তিনের সীমান্তবর্তী ইসরায়েলি ভূখণ্ডে ঢুকে সশস্ত্র হামলা চালায় হামাসের সদস্যরা। হামলায় নিহত ইসরায়েলির সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। এছাড়া ২ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।

এদিকে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান হামলায় ৪১৩ জন নিহত এবং ২ হাজার ৩০০ জন আহত হয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০০ অপরাহ্ণ | সোমবার, ০৯ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(238 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]