মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তেল আবিবগামী ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৯ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

তেল আবিবগামী ফ্লাইট বাতিল

ইসরায়েলে কয়েক ডজন ফ্লাইট বাতিল করেছে কয়েকটি গুরুত্বপূর্ণ এয়ারলাইন্স। ইসরায়েলের রাজধানী তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরগামী ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসলামী জিহাদসহ কয়েকটি সংগঠন এবং ইসরায়েলের মধ্যে চলমান সংঘাতের জেরে এই ফ্লাইটগুলো বাতিল করা হয়। খবর সিএনএন ও এএফপির

তবে এয়ারলাইন্সগুলো কমার্শিয়াল ফ্লাইট অথবা লোহিত সাগর তীরবর্তী পর্যটন কেন্দ্রে যাওয়ার ফ্লাইটগুলো চালু রেখেছে।

ফ্লাইট বাতিল করা এয়ারলাইন্সের মধ্যে রয়েছে- আমেরিকান এয়ারলাইন্স, এয়ার ফ্রান্স, লুফথানসা, এমিরেটস, রায়ান এয়ার ও এজিয়ান এয়ারলাইন্স।

জার্মান ক্যারিয়ারের এক মুখপাত্র এএফপিকে জানিয়েছেন, তেল আবিবের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে লুফথানসা সোমবার পর্যন্ত তেল আবিব থেকে সব ফ্লাইট বাতিল করছে। তিনি বলেন, এয়ারলাইন্সটি ‘ইসরায়েলের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।’

লুফথানসা গ্রুপের অংশ ব্রাসেলস এয়ারলাইন্সও তাদের তেল আবিব ফ্লাইট বাতিল করেছে। এয়ার ফ্রান্স বলেছে, তারা ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত’ তেল আবিবের ফ্লাইটগুলো বন্ধ থাকবে।

এয়ার ফ্রান্স-কেএলএম গ্রুপের স্বল্পমূল্যের ক্যারিয়ার ট্রান্সাভিয়া ঘোষণা করেছে, এটি প্যারিস এবং লিয়ন থেকে তেল আবিবগামী সব ফ্লাইট সোমবার পর্যন্ত বাতিল করছে।

স্প্যানিশ এয়ারলাইন্স আইবেরিয়া তাদের তেল আবিব ফ্লাইট বাতিল করছে। ইতালির পতাকাবাহী আইটিএ এয়ারওয়েজ ‘যাত্রী এবং ক্রুদের সুরক্ষার জন্য’ তাদের ফ্লাইট বাতিল করেছে।

ওয়ারশতে, পোলিশ ক্যারিয়ার এলওটি বলেছে, তারা গত শনিবার পোলিশ রাজধানী থেকে তাদের ফ্লাইট বাতিল করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০২ অপরাহ্ণ | সোমবার, ০৯ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]