বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাঁশখালী বনবিভাগের অভিযানে ৬টি অবৈধ বসতি উচ্ছেদ

এইচ,এম শহিদুল ইসলাম   |   সোমবার, ০৯ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

বাঁশখালী বনবিভাগের অভিযানে ৬টি অবৈধ বসতি উচ্ছেদ

পেকুয়ার সীমান্ত পুঁইছুড়িতে বিশেষ অভিযানে ৬টি অবৈধ বসতি উচ্ছেদ করছে বনবিভাগ।

৯ অক্টোবর সকাল ১০ টায় পুঁইছুড়ির অফিস টিলা এলাকায় বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরীর নিদের্শে রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখের নেতৃত্বে পুঁইছড়ির বিট কর্মকর্তা ফখরুল ইসলাম ও নাপোড়া বিট কর্মকর্তা মিজানুর রহমানসহ বনবিভাগ ও থানা পুলিশের যৌথ অভিযানে রবিউল আলম প্রকাশ রব্বা ডাকাত, মঞ্জুর আলম, নুরুল হোসাইন, মো ফারুক, জমিরউদ্দিন, রিদুয়ানুল হকের বসতি গুড়িয়ে দেয় বনবিভাগ।

সূত্রে জানা যায়, রবিউল আলম প্রকাশ রব্বা ডাকাত পাহাড়ের গহিন অরণ্যে এ একটি সিন্ডিকেট করে পাহাড়ী জায়গা জবরদখল করে লোকজন থেকে মোটাংকের টাকা নিয়ে বসতঘর তৈরি করে দেয়। তার বিরুদ্ধে থানায় বিভিন্ন মামলাসহ বন বিভাগের একাধিক মামলা রয়েছে। তারপরও পুলিশের ধরা ছোঁয়ার বাহিরে। সে প্রতিনিয়ত গহিন পাহাড়ে রাম রাজত্ব করে যাচ্ছে।

এদিকে পুঁইছড়ির বিট কর্মকর্তা মুহাম্মদ ফখরুল ইসলাম জানান, দীর্ঘ দিন ধরে রবিউল আলমের নেতৃত্বে একটি সিন্ডিকেট পাহাড়ের গহিনে জায়গা জবর দখল করে অবৈধ স্থাপনা নিমার্ণের খবরে বিভাগীয় স্যারের নিদের্শে রেঞ্জ কর্মকর্তা স্যারসহ আমরা অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে সক্ষম হয় এবং তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২১ পূর্বাহ্ণ | সোমবার, ০৯ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]