মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিসংখ্যানে পাকিস্তান-শ্রীলংকা লড়াই

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১০ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

পরিসংখ্যানে পাকিস্তান-শ্রীলংকা লড়াই

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের ষষ্ঠ দিনে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে পাকিস্তান ও শ্রীলংকা। নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডকে হারিয়ে শুভ সূচনা করেছে পাকরা। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছে লংকানরা।

মঙ্গলবার (১০ অক্টোবর) হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। খেলাটি সরাসরি দেখাবে স্টার স্পোর্টস ১।

এই হায়দরাবাদেই নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিলে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচের ভেন্যুও একই জায়গায় হওয়ায় বাড়তি অ্যাডভান্টেজ বাবর আজমের দলের। নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস দ্বৈরথের ভেন্যুও ছিল একই।

সাম্প্রতিক সময়ে ওপেনিংয়ের দূর্বলতা বড় চিন্তার নাম পাকিস্তানের। ইমাম উল হক কিংবা ফখর জামান দু’জনই অধারাবাহিক। শ্রীলংকার বিপক্ষে ম্যাচে নিশ্চয়ই সেদিকে বাড়তি নজর থাকবে দলের। সঙ্গে নির্ভরতার প্রতীক বাবর আজমও নিজেকে হারিয়ে খুঁজছেন। দলে ইনজুরি সমস্যা নেই।

অপরিবর্তিত একাদশ দেখা যেতে পারে লংকানদের বিপক্ষে ম্যাচে। পাকিস্তান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন বলেন, আমরা সব প্রতিপক্ষকে সমীহের চোখে দেখছি। সাম্প্রতিক সময়ে শ্রীলংকা আমাদের সঙ্গে ভালো খেলেছে। তবে পরিসংখ্যান না ঘেটে আমরা খেলায় মনোযোগ দিতে চাই।

বিশ্বকাপের পরিসংখ্যান পাকিস্তানের পক্ষে। ৮ ম্যাচে কখনোই দলটাকে হারাতে পারেনি লংকানরা। হেরেছে সাত ম্যাচ বাকিটা পরিত্যক্ত। সবমিলিয়ে ১৫৬ দেখায় ৯২ ম্যাচে জয় পাকিস্তানের। শ্রীলংকা জিতেছে ৫৯ ম্যাচ।

এবারের সূচিটাই গোলমেলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে দিল্লি থেকে হায়দরাবাদে ফিরে প্রস্তুতি নেয়ার জন্য মাত্র একদিন সময় লংকানদের। প্রথম ম্যাচে বিশ্বকাপের রেকর্ড রান দিয়েছে বোলাররা। অনুশীলনে তাই বোলিংয়ে জোর দিয়েছে সানাকার দল।

শ্রীলংকার সহকারী কোচ নাভিদ নেওয়াজ বলেন, পাকিস্তানের সঙ্গে আমাদের নিয়মিত খেলা হয়। তাই প্রতিপক্ষ সম্পর্কে ভালো ধারণা রয়েছে। আমরা মোমেন্টাম ধরে রেখে খেলতে চাই। জয় পরাজয় ছাপিয়ে কতটা ভালো খেলতে পারলাম সেটাই মুখ্য।

এ ম্যাচে ফিরছেন রহস্যময় স্পিনার মহেশ থিকসানা। নিশ্চিত করেছে লংকান টিম ম্যানেজমেন্ট। হায়দরাবাদের এই ভেন্যু হাই স্কোরিং ম্যাচের ইঙ্গিত দিচ্ছে। যেখানে প্রথম ইনিংসের গড় ২৮৮ রান।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]