বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলে হামাসের হামলা শয়তানের কাজ: বাইডেন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ইসরায়েলে হামাসের হামলা শয়তানের কাজ: বাইডেন

টানা পঞ্চম দিনে গড়িয়েছে ফিলিস্তিন ইসরায়েল যুদ্ধ। ভয়াবহ আকার নিচ্ছে এ যুদ্ধের পরিবেশ। বাড়ছে হতাহতের সংখ্যাও। এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলে হামাসের হামলাকে ‘স্পষ্ট শয়তানি কাজ’ বলে আখ্যা দিয়েছেন। পাশাপাশি ইসরায়েলের জন্য অতিরিক্ত সহায়তাও ঘোষণাও করেছেন তিনি।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং মন্ত্রিসভার একাধিক সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনালাপের পর এ কথা বলেছেন তিনি।

হামাসকে রক্তপিপাসু আখ্যায়িত করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, হামাসের এই হামলা জঙ্গি গোষ্ঠী আইএসের (ইসলামিক স্টেট) সবচেয়ে নৃশংসতার কথা স্মরণ করিয়ে দেয়।

হামাসের হামলায় ইসরায়েলে এক হাজারের বেশি বেসামরিক নাগরিককে হত্যার জন্য ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠনটির কঠোর নিন্দা করেন বাইডেন।

ইসরায়েলে নিহত এসব ব্যক্তির মধ্যে অন্তত ১৪ জন আমেরিকার নাগরিক রয়েছেন বলেও উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট।

বাইডেন বলেন, হামাস ফিলিস্তিনের জনগণের জন্য দাঁড়ায়নি। তারা ফিলিস্তিনের জনগণকে মানববর্ম হিসেবে ব্যবহার করছে।

ইহুদি জনগোষ্ঠীর জন্য দুঃখপ্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, এটা নতুন নয়। গত শতকজুড়ে যে ইহুদিবিদ্বেষ চলে এসেছে, সেই কষ্টদায়ক স্মৃতিকে সামনে এনেছে এই ঘটনা।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, আমরা ইসরায়েলের পাশে আছি। এই হামলার সমুচিত জবাব দেওয়ার জন্য যা করা দরকার, ইসরায়েল তা করবে বলে উল্লেখ করেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৯ পূর্বাহ্ণ | বুধবার, ১১ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(248 বার পঠিত)
(205 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]