মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুরফুরে ভারতের বিপক্ষে টিকে থাকা আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ফুরফুরে ভারতের বিপক্ষে টিকে থাকা আফগানিস্তান

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে ফুরফুরে মেজাজেই আছে ভারত। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেতে চায় টিম ইন্ডিয়া। অন্য দিকে প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারের স্মৃতি ভুলে ঘুরে দাঁড়াতে চায় আফগানিস্তান। ভারতকে হারিয়ে দেখাতে চায় চমক। নয়া দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় শুরু হবে ভারত-আফগানিস্তান লড়াই।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত মাত্র তিনবার মুখোমুখি হয়েছে ভারত-আফগানিস্তান। এর মধ্যে ভারতের জয় ২টি, ১টি ম্যাচ টাই হয়। সর্বশেষ ২০১৯ সালের বিশ^কাপে দেখা হয়েছিল দুই দলের। বিশ্বকাপের মঞ্চে সেটিই ছিল প্রথম ও শেষ লড়াই। ওই ম্যাচে ভারতকে কাঁপিয়ে দিয়েছিল আফগানিস্তান। প্রথমে ব্যাট করা ভারতকে ৮ উইকেটে ২২৪ রানের বেশি করতে দেয়নি আফগানরা। জবাবে তীরে এসে তরী ডুবে রশিদ-নবিদের। আফগানিস্তান ২১৩ রানে অলআউট হলে ১১ রানের স্বস্তির জয় পায় ভারত।

সর্বশেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেন, প্রথম ম্যাচে এমন জয়ের পর দলের আত্মবিশ্সব অনেকখানি বেড়ে গেছে। এই আত্মবিশ্বাস পরের ম্যাচে সহায়ক হবে। আফগানিস্তান ভালো ক্রিকেট খেলে এবং যেকোন দলের জন্য চিন্তার কারন। তিনি যোগ করেন, আফগানদের নিয়ে আমাদেরও পরিকল্পনা আছে। টানা দ্বিতীয় জয় পেতে হলে ভালো ক্রিকেট খেলতে হবে এবং ছেলেরা জয়ের জন্য মুখিয়ে আছে।

প্রথম ম্যাচের মতো আফগানিস্তানের বিপক্ষেও দলের নিয়মিত ওপেনার শুভমান গিলকে পাচ্ছে না ভারত। ডেঙ্গুতে আক্রান্ত গিলের প্লাটিলেট কমে যাওয়ায় চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি আছেন। দলের সাথে গিলকে না পাওয়াটা দুর্ভাগ্যের বললেন দ্রাবিড়, অস্ট্রেলিয়ার পর আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না গিল। সম্প্রতি দুর্দান্ত ফর্মে আছেন গিল। তাকে না পাওয়াটা আমাদের জন্য দুর্ভাগ্যের। আশা করছি, দ্রুতই ফিরবে সে।

অন্য দিকে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে বাজেভাবে হেরেছে আফগানিস্তান। বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ৪৭ রান করা গুরবাজ বলেন, ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশের কাছে হেরেছি। নিজেদের ভুলেই উইকেট বিলিয়ে এসেছে ব্যাটাররা। অনুশীলনে ও টিম মিটিংয়ে আমরা ভুলগুলো নিয়ে আলোচনা করেছি। ভারত বিশ্বসেরা দল। এমন দলের বিপক্ষে ভুল করলে, ম্যাচ জয় অসম্ভব। আশা করছি, পুরো দল একত্রে জ্বলে উঠবে এবং নিজেদের সেরাটা দিতে সক্ষম হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৩ পূর্বাহ্ণ | বুধবার, ১১ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]