শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাঈদ গ্র্যান্ড সেন্টারে আগুন: ৩ ফ্লোর বেশি ক্ষতিগ্রস্ত, আহত ২

শামিম সরকার:   |   বুধবার, ১১ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

সাঈদ গ্র্যান্ড সেন্টারে আগুন: ৩ ফ্লোর বেশি ক্ষতিগ্রস্ত, আহত ২

রাজধানীর উত্তরার সাঈদ গ্র্যান্ড সেন্টারে আগুনে ৪টি ফ্লোর বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফায়ার সার্ভিস ভবনটির ৭ থেকে ৯ তলা পর্যন্ত আগুন সীমাবদ্ধ রেখে নিয়ন্ত্রণে আনতে সফল হয়। তবে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে ফায়ার সার্ভিসের দুইজন কর্মী আহত হয়েছেন।

রাত ১টা ২০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে অগ্নিকাণ্ডের খবর পৌঁছায়। এর পরই ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় ভোর ৪টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বুধবার ভোরে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এ তথ্য জানান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন্স) লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম। তিনি বলেন, ৯ তলা থেকে আগুনের সূত্রপাত। সেখানে একটি রেস্টুরেন্ট আছে। তবে আগুনের সূত্রপাত রেস্টুরেন্ট থেকে হয়েছে কিনা তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

তিনি আরো বলেন, এ বিল্ডিংয়ে ডায়াগনস্টিক সেন্টার রয়েছে, বায়িং হাউজ রয়েছে, বিভিন্ন ধরনের অফিস রয়েছে। এছাড়া কম্পিউটারের বিভিন্ন ধরনের অ্যাক্সেসরিজের দোকান রয়েছে, শোরুম রয়েছে। হাইলি ফ্লেমেবল ব্যাটারি রয়েছে। ভবনে ফায়ার ফাইটিং ব্যবস্থাপনা অল্প ছিল। সেগুলো কিছুটা কার্যকর হয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম বলেন, ভবনে কোনো পানি ছিল না। এ বিষয়টি আমরা চেক করে দেখেছি। হাইড্রেন্টে কিছু পানি ছিল। তিনটি ফ্লোর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সাত, আট, ৯ এর মধ্যে নবম ফ্লোরটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই তিন ফ্লোরের মধ্যে আগুনকে সীমাবদ্ধ রেখে নিয়ন্ত্রণ আনতে পেরেছি।

তিনি বলেন, সাঈদ গ্র্যান্ড সেন্টারের পাশেই লাগোয়া আরেকটি ভবন ছিল বিএনএস ভবন। এত লাগোয়া কোনো ভবন থাকতে পারে না। ফায়ার সার্ভিসের কর্মীদের দৃঢ়তার কারণে আগুন ঐ ভবনে ছড়াতে পারেনি। এ ভবনটিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিভিন্ন সময় নোটিশ দেওয়া হয়েছিল।

ফায়ার সার্ভিসের এ পরিচালক বলেন, আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ২ সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে, চিকিৎসা চলছে। এছাড়া ঘটনাস্থল আমরা সার্চ করেছি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ১১ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]