মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্র ঐক্যের তীব্র আন্দোলনের মুখে এই সরকার ক্ষমতা ছাড়তে বাধ্য হবে: গণতান্ত্রিক ছাত্রদল সভাপতি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ছাত্র ঐক্যের তীব্র আন্দোলনের মুখে এই সরকার ক্ষমতা ছাড়তে বাধ্য হবে: গণতান্ত্রিক ছাত্রদল সভাপতি

সার্বজনীন শিক্ষাব্যবস্থা, নিরাপদ ক্যাম্পাস ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের কনভেনশন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শুরু হয়। ফ্যাসিবাদ বিরোধী ছাত্র ঐক্যের কনভেনশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কনভেনশনের সভাপতিত্ব করছেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান।

ছাত্র কনভেনশনকে সফল করতে ব্যাপক লোকের সমাগম করে ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম) এর নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রদল। সকাল ১১টায় কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান মাহবুব ও সাধারণ সম্পাদক কাজী কামরুল হাসানের নেতৃত্বে বিশাল একটি মিছিল নিয়ে কনভেনশনস্থলে উপস্থিত হয় গণতান্ত্রিক ছাত্রদল। এ সময় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোঃ মাহবুব আলম দুলু, সহ-সভাপতি রুম্মান ইবনে তাহির, সহসভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এজাজ আল ওয়াসি জিম, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাফিউল আলম সৌরভ, সাংগঠনিক সম্পাদক আল-আমিন রবিন ও ঢাকা মহানগর উত্তর গণতান্ত্রিক ছাত্রদলের সভাপতি সাব্বির আহমেদ।

ছাত্র ঐক্যের কনভেনশনে দেওয়া বক্তব্যে গণতান্ত্রিক ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান মাহবুব বলেন, প্রায় প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে ছাত্ররাই সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে। ৯০-এর গণঅভ্যুত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে ছাত্ররা। ১৯৫২ সালের ভাষা আন্দোলনে ছাত্ররাই সফল হয়েছিল। এমনকি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ছাত্র-যুবকরাই জয়ী হয়েছিল। এবারও ছাত্ররাই জয়ী হবে। ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের তীব্র আন্দোলনের মুখে এই সরকার ক্ষমতা ছাড়তে বাধ্য হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]