সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মারা যাওয়ার ৬ বছর পর গ্রেফতার ওসমান!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

মারা যাওয়ার ৬ বছর পর গ্রেফতার ওসমান!

স্ত্রীকে হত্যার অভিযোগে মামলা চলছিল মো. ওসমান আলীর (৩৫) বিরুদ্ধে। কিছুদিন পরেই জানা গেল, আসামি ওসমান কিডনিজনিত রোগে মারা গেছেন। পরে আদালত থেকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পুলিশকে প্রতিবেদন জমা দিতে বলা হয়। পুলিশ তদন্ত করতে গিয়ে দীর্ঘ ছয় বছর পর জানা গেল ওসমান আসলে মারা যাননি।

বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৫টায় গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার সীমান্তবর্তী দুর্গম যমুনা চর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সুপার মো. কামরুজ্জামান এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন।

আসামি মো. ওসমান আলীর বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার মন্নিয়ারচর এলাকায়। তিনি ঐ এলাকার মো. বাচ্চু ফকিরের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৯ আগস্ট মো. ওসমান তার স্ত্রী লাকী বেগমের কাছে ১ হাজার টাকা চাইলে লাকী বেগম তা দিতে অস্বীকার করেন। পরে এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওসমান লাকীকে ঘর থেকে বের করে টিউবওয়েলের কাছে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করেন। পরে ২১ আগস্ট নিহত লাকী বেগমের বাবা মো. আব্দুর রহিম বাদী হয়ে ইসলামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

থানা পুলিশ তদন্ত করে আসামি ওসমান আলীর বিরুদ্ধে ২০১৩ সালে আদালতে অভিযোগপত্র জমা দেন। বিচার চলাকালে আদালতকে আসামি পক্ষ থেকে জানানো হয় মামলার আসামি ওসমান আলী ২০১৭ সালের ১০ এপ্রিল সকাল ১০টায় কিডনিজনিত রোগে মারা গেছেন। আদালত পুলিশের কাছে ওসমান আলীর মৃত্যুর বিষয়টি নিয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলেন। পরে ইসলামপুর থানা পুলিশ তদন্ত শুরু করেন। পুলিশ দীর্ঘদিন পর ওসমান আলীর অবস্থান শনাক্ত করেন এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করেন।

এ বিষয়ে জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, আসামি ওসমান আলী মারা যাওয়ার বিষয়টি নিয়ে আদালত থেকে পুলিশের কাছে প্রতিবেদন চাওয়া হয়। পরে আসামি মারা গেছে এ তথ্যটি আমলে না নিয়ে তদন্ত শুরু করা হয়। দীর্ঘদিন তদন্ত করার পর তার অবস্থান শনাক্ত করে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]