মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলি হামলায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৪ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ইসরায়েলি হামলায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত

ইসরায়েলি বিমান হামলায় গাজায় হামাসের অন্যতম শীর্ষ কমান্ডার মুরাদ আবু মুরাদ নিহত হয়েছেন। মুরাদ গোষ্ঠীর সামরিক শাখা আল কাসেম ব্রিগেডের ড্রোন ও এরিয়াল অপারেশন্স বিভাগের প্রধান ছিলেন। তবে ইসরায়েলি বাহিনীর এ দাবি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি হামাস।

শনিবার এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে ইসরায়েরের প্রতিরক্ষা বাহিনী ইসরায়েলি ডিফেন্স ফোর্স (আইডিএফ)।

আইডিএফের সংক্ষিপ্ত সেই বার্তায় বলা হয়েছে, গাজার যে গোপন ঘাঁটি থেকে ড্রোন ও অন্যান্য এরিয়াল হামলা পরিচলনা করে হামাস, শুক্রবার সেই ঘাঁটিতে হামলা চালিয়েছে (ইসরায়েলের) বিমান বাহিনী। এতে ঘটনাস্থলেই মুরাদ আবু মুরাদসহ হামাসের বেশ কয়েকজন যোদ্ধা নিহত হয়েছেন।

টানা আটদিন ধরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে। সংঘর্ষে উভয়পক্ষে নিহতের সংখ্যা মোটে তিন হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ১০ হাজারের বেশি।

শনিবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলায় নিহতের সংখ্যা ১৯০০ ছাড়িয়েছে। আহত হয়েছে ছয় হাজারের বেশি।

এদিকে ইসরায়েলি সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেছেন, হামাস যেন ভবিষ্যতে ইসরায়েলি বেসামরিক নাগরিকদের ওপর হামলা করতে না পারে, তা নিশ্চিত করতে তারা হামাসকে চূর্ণ করে দেওয়ার জন্য হামলা চালাবে।

ইসরায়েলি এ কর্মকর্তা বলেছেন, আমাদের লক্ষ্য পরিষ্কার। এই যুদ্ধের শেষ হবে হামাসের ধ্বংসের মাধ্যমে। তাদের সেনা কর্মক্ষমতা এমনভাবে চূর্ণ করা হবে যেন তারা আর কখনো ইসরায়েলের বেসামরিক নাগরিকদের ক্ষতি না করতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৯ পূর্বাহ্ণ | শনিবার, ১৪ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]