মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তরুণরা মেধাবী হলে সে জাতি কখনো পথ হারায় না: স্থানীয় সরকারমন্ত্

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৪ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

তরুণরা মেধাবী হলে সে জাতি কখনো পথ হারায় না: স্থানীয় সরকারমন্ত্

তরুণ পেশাজীবীদের নেতৃত্বের উপর গুরুত্ব আরোপ করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ যে বাংলাদেশের পথনকশা তৈরি করেছেন আজকের তরুণদেরই সেই লক্ষ্য অর্জনে নেতৃত্ব দিতে হবে। অতীতে বাংলাদেশের সব অর্জন তরুণদের প্রশংসনীয় অংশগ্রহণের ফলেই সম্ভব হয়েছে। তরুণরা মেধাবী হলে সে জাতি কখনো পথ হারায় না।

শুক্রবার রাজধানীর একটি অভিজাত হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে জেসিআই বাংলাদেশ টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসনস (টয়োপ) পুরস্কার অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বর্তমান সরকার তরুণদের সুযোগ ও সম্ভাবনা বৃদ্ধি করার জন্য ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছে উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়ন এবং দ্রুতগতির ইন্টারনেট সুবিধা চালুর ফলে এখন পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকায় থাকা তরুণও ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে জীবিকা অর্জন করতে পারছে।

সরকারের কাজ নীতি নির্ধারণী পর্যায়ে সম্ভাবনার দ্বার উন্মোচন করা উল্লেখ করে মন্ত্রী বলেন, সুযোগ ও পরিবেশ সৃষ্টি করে দিলে তরুণরাই তাদের ভাগ্য নিজেরা গড়ে নিতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- বাংলাদেশের কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস এবং বাংলাদেশে ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার হাজী হ্যারিস বিন হাজী ওসমান। আরো উপস্থিত ছিলেন- জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া, টয়োপ ২০২৩ এর পরিচালক এবং জেসিআই বাংলাদেশের কোষাধ্যক্ষ ইরফান হক।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ প্রতিবছর টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস শীর্ষক পুরস্কারের মাধ্যমে অসামান্য অর্জনের জন্য অনূর্ধ্ব ৪০ বছরের ১০ জন তরুণ-তরুণীকে সম্মাননা দিয়ে আসছে।

এ বছরের পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আছেন- চিকিৎসায় ডাক্তার সায়েদুল আশরাফ কুশন, উদ্যোক্তায় ফারনাজ আলম ও মীর শাহরুখ ইসলাম, ব্যক্তিগত অর্জনে ইশতিয়াক আহমেদ ও সাইফুল ইসলাম, একাডেমিক নেতৃত্বে মাহমুদুল হাসান সোহাগ খেলাধুলায় মো. রোমান সানা, সাংস্কৃতিক অর্জনে মেহজাবিন চৌধুরী, অর্থনীতিতে সায়মা ইসলাম এবং প্রযুক্তি ক্ষেত্রে সৈয়দ আব্দুল্লাহ জাহের।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৪ পূর্বাহ্ণ | শনিবার, ১৪ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]