সোমবার ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পেলেকে ছাড়িয়ে গেছেন লুকাকু

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৪ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

পেলেকে ছাড়িয়ে গেছেন লুকাকু

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেছেন বেলজিয়ামের ফুটবলার রোমেলু লুকাকু। অস্ট্রিয়ার বিপক্ষে গোল দিয়ে এই কীর্তি গড়েছেন তিনি।

শুক্রবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ম্যাচে এই কীর্তি গড়েন লুকাকু। দেশের হয়ে এই ফরোয়ার্ডের গোল সংখ্যা এখন ৭৮টি। ‘কালো মানিক’ খ্যাত পেলে ব্রাজিলের জার্সিতে করেছিলেন ৭৭ গোল।

অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের ৫৮ মিনিটে ডি বক্সের মধ্য থেকে জোরাল শটে গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলটি করেন ৩০ বছর বয়সী লুকাকু। ম্যাচটি ৩-২ গোলে জেতে বেলজিয়াম।

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি অনেকদিন ধরেই ক্রিস্টিয়ানো রোনালদোর। শুক্রবার স্লোভাকিয়ার বিপক্ষে দুই গোল করে সেই সংখ্যা ১২৫ এ নিয়ে গেছেন পর্তুগিজ তারকা। দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ইরানের আলি দাইয়ি। ১৪৮ ম্যাচে ১০৯ গোল করেছিলেন তিনি। আর্জেন্টিনার হয়ে ১০৪ গোল করে পরের স্থানে বিশ্বকাপজয়ী লিওনেল মেসি। আন্তর্জাতিক ফুটবলে একশর বেশি গোল আছে কেবল এই তিনজনেরই।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৪ পূর্বাহ্ণ | শনিবার, ১৪ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]