রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জল-স্থল-আকাশপথে একযোগে হামলার প্রস্তুতি ইসরায়েলের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজায় জল-স্থল ও আকাশপথে যৌথভাবে হামলা চালাতে যাচ্ছে। খবর: বিবিসি’র

 

বিবৃতি প্রদানের মধ্য দিয়ে ইসরায়েলি সামরিক বাহিনী বোঝাতে চাইছে, স্থলপথের যে হামলার জোর প্রস্তুতি চলছে সে অভিযান দীর্ঘ মেয়াদের এবং ব্যাপকতর হবে।

হামাস ইসরায়েলের যে জায়গাটির পুনর্দখল নিয়েছিল তা উদ্ধার করা হয়েছে বলে জানিয়ে ইসরায়েল বলেছে, এখন ইসরায়েলি বাহিনী ‘গুরুতর’ পরিস্থিতিতে রয়েছে। ভূমি, সাগর ও আকাশ পথে ‘সম্মিলিত হামলা’য় যুক্ত হতে ব্যাপক সরঞ্জাম মোতায়েন করা হয়েছে।

 

ইসরায়েলি সামরিক বাহিনীর বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘কার্যকরভাবে যাতে যুদ্ধ সরঞ্জামের সরবরাহ নিশ্চিত করা যায়, সে লক্ষ্যে অগ্রভাগকে প্রস্তুত করা হচ্ছে।’ এর মানে গাজায় ইসরায়েলি সেনারা ঢোকার পর যেন সব যুদ্ধ সরঞ্জাম হাতের কাছে পায় তার বন্দোবস্ত করা হচ্ছে। বলা হচ্ছে, গত ৫০ বছরের ইতিহাসে এতটা ব্যাপক আয়োজন করে ইসরায়েল।

গত সপ্তাহের আজকের দিন শনিবার ভোরে গাজা থেকে হামাস হঠাৎ করে উপর্যুপরি রকেট হামলা শুরু করলে হামাস-ইসরায়েল পাল্টাপাল্টি সংঘাত শুরু হয়। এ পর্যন্ত ইসরায়েলি হামলায় গাজার অন্তত দুই হাজার ২০০ জন নিহত হয়েছে। আর হামাসের হামলায় ইসরায়েলি নিহত হয়েছে এক হাজার ৩০০ জনেরও বেশি। গত অন্তত ৫০ বছরের ইতিহাসে কোনো হামলায় এতজন ইসরায়েলি নিহতের ঘটনা ঘটেনি।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৩ অপরাহ্ণ | রবিবার, ১৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(244 বার পঠিত)
(205 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]