রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রতিষ্ঠার এক যুগ পর প্রথম প্রো-ভিসি পেল বশেমুরবিপ্রবি

আব্দুস সালাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি   |   রবিবার, ১৫ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

প্রতিষ্ঠার এক যুগ পর প্রথম প্রো-ভিসি পেল বশেমুরবিপ্রবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম।

রবিবার (১৫ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রালয়ের উপসচিব মোছা: রোখসানা বেগম সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তথ্যটি নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা ১২ (১) অনুযায়ী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হলো।

প্রজ্ঞাপনে বেশ কয়েকটি শর্তে এই নিয়োগ প্রদান করা হয়েছে। সেগুলো হলো- উপ-উপাচার্য হিসেবে তাঁর এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর হবে। উপ-উপাচার্য পদে কর্মরত থাকাকালীন তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। তিনি এই পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

এছাড়াও উল্লেখ রয়েছে, তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বা সংবিধি দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত দায়িত্ব পালন করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, ২০০১ সালের ১৩ জুলাই তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এই বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। তবে বশেমুরবিপ্রবির একাডেমিক কার্যক্রম ‍শুরু হয় ২০১১-২০১২ শিক্ষাবর্ষ থেকে। একাডেমিক কার্যক্রম ‍শুরুর একযুগেও এই বিশ্ববিদ্যালয়ে এতদিন ছিলনা কোনো উপ-উপাচার্য। সর্বশেষ প্রথমবারের মতো রবিবার উপ-উপাচার্য নিয়োগ দেয়া হলো এই বিশ্ববিদ্যালয়ে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২১ অপরাহ্ণ | রবিবার, ১৫ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]