মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিন-ইসরায়েল সংঘর্ষে মৃতের সংখ্যা ছাড়ালো ৩৮০০

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত চলছে। গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি বাহিনী ও হামাসের মধ্যে শুরু হয় এই রক্তক্ষয়ী লড়াই। ইসরায়েলে রকেট হামলার বিপরীতে গাজায় অব্যাহত বিমান হামলা চালিয়ে যাচ্ছে নেতানিয়াহু প্রশাসন। এরইমধ্যে শুরু করেছে স্থল অভিযানও। এতে গাজায় নিহতের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে।

জানা গেছে, চলমান এই সংঘাতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩ হাজার ৮০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে বিপুল সংখ্যক নারী ও শিশু রয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর দফতরর রোববার ইসরায়েলিদের হতাহতের নতুন সংখ্যা ঘোষণা করেছে। প্রধানমন্ত্রীর দফতরের মুখপাত্র তাল হেনরিখ সাংবাদিকদের বলেছেন, সন্ত্রাসী গোষ্ঠী হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনের বেশি (ইসরায়েলি) নিহত হয়েছেন। এছাড়া জিম্মি করা হয়েছে ১২০ জনেরও বেশি জনকে।

অপরদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে বলেছে, গাজায় ইসরায়েলের বিমান হামলা ও গোলাবর্ষণে ২ হাজার ৪৫০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহতের সংখ্যা ৯ হাজার ২০০ জনে পৌঁছেছে।

এদিকে এর আগে গতকাল পর্যন্ত ইসরায়েলের পক্ষ থেকে ১ হাজার ৩০০ ইসরায়েলির মৃত্যুর তথ্য জানানো হয়েছিল। একদিন পর বলা হলো, মৃতের সংখ্যা আরও একশ জনেরও বেশি বেড়েছে।

ইসরায়েলিদের উপর হামাসের হামলা প্রায় বন্ধ হয়ে গেলেও; ইসরায়েলি বিমানবাহিনী ও সেনাবাহিনী এখনো গাজা উপত্যকায় তাদের হামলা অব্যাহত রেখেছে। ফলে গাজায় প্রতিদিনই মৃতের সংখ্যা বাড়ছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এর আগে জানিয়েছিল, শুধুমাত্র গত শনিবার ইসরায়েলের হামলায় ৪০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪০ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]